whatsapp channel

কোথায় হারিয়ে গেলেন ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের রাজচন্দ্র!

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানী রাসমণি’-র মাধ্যমে সকলের নজর কেড়েছিলেন অভিনেতা গাজী আব্দুন নূর (Gazi Abdun Noor)। রানী রাসমণির স্বামী বাবু রাজচন্দ্র দাসের ভূমিকায় তিনি ছিলেন যথেষ্ট সাবলীল। গাজীর…

Avatar

Nilanjana Pande

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানী রাসমণি’-র মাধ্যমে সকলের নজর কেড়েছিলেন অভিনেতা গাজী আব্দুন নূর (Gazi Abdun Noor)। রানী রাসমণির স্বামী বাবু রাজচন্দ্র দাসের ভূমিকায় তিনি ছিলেন যথেষ্ট সাবলীল। গাজীর বিপরীতে অভিনয় করেছিলেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। তবে এরপর গাজীকে আর কলকাতার টেলিভিশন চ্যানেলে দেখা যায়নি। প্রকৃতপক্ষে, তিনি বাংলাদেশের বাসিন্দা। বাংলাদেশের যশোরে বড় হয়ে উঠেছেন গাজী। তাঁর পরিবারের কয়েকজন সদস্য মুক্তিযোদ্ধা। যশোরেই গাজীর অভিনয় শুরু থিয়েটারের মাধ্যমে। ‘বিবর্তন যশোর’ থিয়েটার গ্রুপের একটি ওয়ার্কশপ করেছিলেন তিনি।

গাজীর প্রথম পথনাটক ছিল মনোজ মিত্র (Manoj Mitra)-র লেখা ‘রাজার পেটে প্রজার পিঠে’। তবে তাঁর প্রথম পূর্ণাঙ্গ মঞ্চ নাটক ছিল আশিস খোন্দকার (Ashish Khondkar)-এর লেখা ‘রাজা প্রতাপাদিত্য’। এপার বাংলায় থিয়েটারের শো করতে এসে গাজী শেষ অবধি থিয়েটার নিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। 2012 সালে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ড্রামা বিভাগে অনার্স নিয়ে ভর্তি হন গাজী। সেই সময় ‘নটী বিনোদিনী’ যাত্রাপালায় অভিনয় করেছিলেন তিনি। কিন্তু ‘করুণাময়ী রানী রাসমণি’ গাজীকে জনপ্রিয় করে তোলে। থিয়েটার ও ছোট পর্দার গন্ডি পেরিয়ে বড় পর্দায় পা রাখতে চলেছেন গাজী। অরুণা বিশ্বাস (Aruna Biswas) নির্মিত মুভি ‘অসম্ভব’-এ ‘যাত্রাসম্রাট’ অমলেন্দু বিশ্বাসের চরিত্রে অভিনয় করছেন তিনি।

লকডাউনের সময় এই প্রস্তাব গাজীর কাছে এলেও প্রকৃতপক্ষে, ‘অসম্ভব’ তাঁর ডেবিউ ফিল্ম নয়। 2021 সালে বাংলাদেশের পরিচালক নার্গিস আখতার (Nargis Akhtar) নির্মিত ফিল্ম ‘যৈবতী কন্যার মন’-এ অভিনয় করেছিলেন গাজী। কিন্তু এই ফিল্মটি মুক্তি পাওয়ার কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যায় লকডাউন। বন্ধ হয়ে যায় প্রেক্ষাগৃহগুলি। ফলে এই ফিল্মটি দর্শকদের কাছে পৌঁছাতে পারেনি।

এছাড়াও শাহনাজ কাকলি (Shahnaz Kakali) পরিচালিত ফিল্ম ‘ফ্রম বাংলাদেশ’-এ অভিনয় করেছেন গাজী। তালিকায় রয়েছে আব্দুস সামাদ খোকন (Abdus Samad Khokan ) পরিচালিত ফিল্ম ‘শ্রাবণ জ্যোৎস্নায়’। বর্তমানে ‘ভাষার জন্য মমতাজ’ ফিল্মের শুটিং-এ ব্যস্ত গাজী। তবে এই মুহূর্তে বাংলাদেশের অভিনেতা হিসাবে নিজের পরিচয় গড়ে তুলতে আগ্রহী গাজী। কিন্তু পাঁচ বছর পরেও তাঁর অভিনীত চরিত্র বাবু রাজচন্দ্র দাসের মাধ্যমে দর্শকদের তাঁর প্রতি অনুরাগ গাজীকে আরও দায়িত্ববান করে তুলেছে।

 

View this post on Instagram

 

A post shared by Gazi Abdun Noor (@noorinsoul)

whatsapp logo