Finance News

মাত্র ৫ টাকাতেই পাবেন লটারি, ঘরে বসেই অ্যাকাউন্টে ঢুকবে লাখ লাখ টাকা!

টাকার বদলে প্রয়োজনীয় জিনিস তো সকলেই কিনে থাকেন। কিন্তু টাকার বদলে টাকা, এটা অনেকের কাছেই নতুন ব্যাপার। হ্যাঁ, টাকার বদলেও টাকা পাওয়া সম্ভব। কিছু কিছু বিশেষ নোট (Old Currency) এবং কয়েন রয়েছে যার বদলে টাকা পাওয়া যায়। জানলে অবাক হবেন, আন্তর্জাতিক বাজারে কিছু কিছু পুরনো নোট, কয়েনের দাম আকাশছোঁয়া। বিশেষত ব্রিটিশ আমলের কিছু নোটের বদলে যে কেউ হয়ে যেতে পারেন কোটিপতি।

পুরনো নোটের বাজার বেশ প্রচলিত। এখানে কিছু বিশেষ পুরনো নোটের বদলে মেলে সঠিক দাম, যা পৌঁছে যায় লক্ষের গণ্ডিতে। অনেকের সংগ্রহেই পুরনোে নোট কয়েন রাখেন। কেউ কেউ রাখেন যত্ন করে , আবার কেউ রাখেন অজান্তেই। পুরনো নোট, কয়েনের এত দাম তা না জেনেই অনেকে বাড়িতে রেখে দেন এমনিই। কিন্ত ভুলেও কখনো সেগুলি ফেলে দেবেন না কখনো। ধরুন, কারোর কাছে ১৯৭০ কিংবা ১৯৮০ সালের নোট রয়েছে। জানলে অবাক হবেন, এই নোট গুলির চাহিদা বাজারে প্রচুর। ওই নোটে যদি ট্রাক্টরের ছবি তাহলে তাঁর হাতে আসবে কয়েক লক্ষ টাকা।

এমন তিনটি নোটে যদি ক্রমিক সংখ্যা ৭৮৬ থাকে তাহলে লটারি লাগার মতোই ব্যাপার হবে। মাত্র তিনটি পুরনো নোটের বদলে হাতে আসবে প্রায় ১৮ লক্ষ টাকা। কিছু কিছু নোট বিক্রির পোর্টাল রয়েছে। আবার Indiamart.com, OLX, Coinbazzar এর মতো সাইটে নোট বিক্রি করা যায়।

প্রথমেই নোট বিক্রির পোর্টাল বা প্ল্যাটফর্মে নিজেকে একজন বিক্রেতা হিসেবে নাম রেজিস্টার করাতে হবে। নিজের মোবাইল ফোনের নম্বর এবং ইমেল আইডি দেওয়া বাধ্যতামূলক। এই তথ্য গুলি দিয়ে নিজের নাম রেজিস্টার করাতে হবে। তারপর আপলোড করতে হবে নিজের কাছে থাকা পুরনো নোট টির ছবি। বিজ্ঞাপনটি দেখে কেউ আগ্রহী হলে তিনি যোগাযোগ করে সঠিক মূল্য দিয়ে নোটটি কেনার ব্যবস্থা করবেন। এভাবেই হবে সম্পূর্ণ লেনদেন।

Related Articles