whatsapp channel

নারকেল গাছ বেয়ে তরতরিয়ে উপরে উঠছে সুবিশাল অ্যানাকোন্ডা সাপ, মুহূর্তে ভাইরাল ভিডিও

প্রবাদে আছে, 'গল্পের গরু গাছে ওঠে' কিন্তু এখানে গল্পের থেকে কোন অংশে কম নয়। নারকেল গাছ বেয়ে পেঁচিয়ে পেঁচিয়ে উঠে পড়ছে একটা বিশাল আকারের অ্যানাকন্ডা। সিনেমার পর্দায় যাকে দেখা গেছে…

Avatar

HoopHaap Digital Media

প্রবাদে আছে, ‘গল্পের গরু গাছে ওঠে’ কিন্তু এখানে গল্পের থেকে কোন অংশে কম নয়। নারকেল গাছ বেয়ে পেঁচিয়ে পেঁচিয়ে উঠে পড়ছে একটা বিশাল আকারের অ্যানাকন্ডা। সিনেমার পর্দায় যাকে দেখা গেছে যে সাপ মানুষ গিলে খেয়ে ফেলছে, আপাতত সেই সাপকেই দেখা যাচ্ছে কিভাবে তরতর করে বেয়ে একটি বড় আকারের নারকেল গাছে উঠে পড়ছে সে।

সারা বিশ্বে কত রকমের না আজব আজব ঘটনা ঘটতে থাকে, তেমনি আজগুবি ঘটনা সম্ভার দেখা যায় সোশ্যাল মিডিয়ার পর্দায়। আর নানান রকম সাপের কান্ড-কারখানা দেখে সাধারণ মানুষ ভারী অবাক হন তবে এই ভিডিওটি কোথাকার ভিডিও তা বোঝা যায়নি। এত বড় অ্যানাকোন্ডা ভারতবর্ষের বুকে আদপে পাওয়া যায় কিনা তাও জানা যায়নি। তবে, যারা ভিডিওটি করেছেন তারা শুধু নিজেরাই ভিডিওটি করে দেখেছেন এমন নয়, সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই মুহূর্তের মধ্যেই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

পৃথিবীতে যত রকমের বিষাক্ত ভয়ংকর সাপ আছে তার মধ্যে একটি অন্যতম সাপ হলো অ্যানাকন্ডা। তবে এরা বিষপ্রয়োগ করে মানুষের মৃত্যু ঘটায়না। এরা নিজের শরীরের মধ্যে মানুষ বা প্রাণী শরীরকে পুরোপুরি পেঁচিয়ে ফেলে তাদের হাড়, পেশী, ফুসফুস চেপে একেবারে দম বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি করে মেরে ফেলে সোজা গিলে খেয়ে ফেলে।

চলচ্চিত্রে অ্যানাকন্ডা সাপকে যতটা ভয়ঙ্কর দেখানো হয়েছে ততটা ভয়ঙ্কর না হলেও এই সাপ কিন্তু ভয়ংকর এ তালিকায় প্রথম সারিতে থাকে। নিজের শরীরের সব পেশী দিয়ে শিকারির পেশীকে একেবারে ভেঙে দুমড়ে মুচড়ে দিতে এটির কোন অসুবিধা হয়না। তবে এক্ষেত্রে কোনো শিকারের সন্ধানে নারকেল গাছের উপর উঠছে কিনা তাও ভিডিওটিতে পরিষ্কার বোঝা যাচ্ছেনা। তবে তার গাছে চড়ার ক্ষমতা দেখে প্রশংসা করেছেন নেটিজেনরা। শিকারীকে যেভাবে শক্ত করে পেঁচিয়ে ধরে ঠিক সেইভাবেই গাছের ডালকে বেয়ে বেয়ে সোজা উপরে উঠে যাচ্ছে পৃথিবীর অন্যতম ভয়ংকর সাপ অ্যানাকোন্ডা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media