Bengali SerialHoop Plus

Serial: টেলিভিশনের পর্দায় অসাধারণ অভিনয়ের জন্য আজও যেসব শিশুশিল্পীদের মনে রেখেছেন দর্শক

টেলিভিশনের পর্দায় শিশুশিল্পীদের একটি বিশেষ স্থান রয়েছে। বহু শিশুশিল্পী কয়েক বছর পেরিয়ে আজও সমান জনপ্রিয় রয়েছে। প্রথমেই আসা যাক ‘রাখি বন্ধন’ সিরিয়ালের রাখির চরিত্রাভিনেত্রী কৃতিকা চক্রবর্তী (kritika chakraborty)-র কথায়।

ছোট্ট কৃতিকা অসাধারণ অভিনেত্রী হলেও চিত্রনাট্যে তার মুখে যে ডায়লগ বসানো হত, তা ছিল যথেষ্ট আপত্তিজনক। একটি শিশুকন‍্যার মুখে এই ডায়লগ শুনে দর্শকদের অনেকেরই খারাপ লাগতে শুরু করেছিল। কিন্তু কৃতিকার অপাপবিদ্ধতা সবাইকে মুগ্ধ করেছিল।

‘ভুতু’-র দৌলতে আর্শিয়া মুখার্জী (Arshiya mukherjee) ঘরে ঘরে যথেষ্ট পরিচিত মুখ হয়ে উঠেছিল। ‘ভুতু’ ছিল একটি বাচ্চা ভূতের গল্প যে নানারকম অলীক কান্ডকারখানা ঘটাত। ‘ভুতু’ সিরিয়ালটির জনপ্রিয়তার জন্য এই সিরিয়ালের হিন্দি রিমেক করা হয়। সেই সময় আর্শিয়াই ‘ভুতু’-র হিন্দি রিমেকে অভিনয় করে। এই কারণে তাকে মুম্বই গিয়ে থাকতে হয়েছিল। পরবর্তীকালে সিরিয়ালটি শেষ হলে কলকাতায় ফিরে আসে আর্শিয়া। এরপর তাকে ‘রাণু পেল লটারি’-তে দেখা গিয়েছিল। সোশ্যাল মিডিয়াতে আর্শিয়াকে মাঝে মাঝেই ছবি শেয়ার করতে দেখা যায়।

ফেলনা’-র চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী মেঘান চক্রবর্তী (Meghan chakraborty)। এর আগে ‘প্রথমা কাদম্বিনী’-তে কাদম্বিনীর শৈশবের চরিত্রে মেঘান অভিনয় করলেও ফেলনার চরিত্রে তার অভিনয় বেশি প্রশংসিত হয়েছিল। কিন্তু এই মুহূর্তে ‘ফেলনা’ নিয়েছে ছোট্ট লিপ। মেঘানের স্থানে এসেছে হিয়া দে (Hiya dey)।

হিয়া এখন কিশোরী হলেও সে প্রথম নজর কেড়েছিল ‘পটলকুমার গানওয়ালা’ সিরিয়ালে পটলের চরিত্রে। প্রকৃতপক্ষে পটল ছিল মেয়ে যার নাম ছিল পটেশ্বরী। কিন্তু শহরে এসে বাবাকে খুঁজতে সে ছেলের রূপ ধরে নাম নিয়েছিল পটল। পটল তথা পটেশ্বরীর চরিত্রে হিয়ার অভিনয় প্রশংসিত হয়েছিল।

তিথি বসু (Tithi basu) এতগুলো বছর পেরিয়েও এখনও দর্শকদের কাছে তাঁদের আদরের ‘ঝিলিক’ রয়ে গেছেন। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘মা’ বহু বছর চলেছিল। শিশুশিল্পী তিথি শৈশব থেকে টিনএজে পা দিয়েছিলেন এই সিরিয়াল চলাকালীন। তিথির অভিনয় এখনও দর্শকদের মনে রেখেছেন। গত বছর লকডাউনের সময় অনেকেই চেয়েছিলেন, স্টার জলসায় আবারও ‘মা’-এর পুনঃসম্প্রচার করা হোক। কিন্তু তিথির ‘ঝিলিক’ চরিত্রের খ্যাতি তাঁর পক্ষে এই মুহূর্তে বিড়ম্বনার সৃষ্টি করেছে। দর্শক ছোট্ট ঝিলিকের বড় হয়ে যাওয়া, তাঁর কিশোরী মেয়েতে রূপান্তরিত হওয়া মেনে নিতে পারছেন না। ফলে তিথি যখন সোশ্যাল মিডিয়ায় পাশ্চাত্য পোশাক পরে কোনো ছবি শেয়ার করেন, তাঁকে অযথা ট্রোল করা হয়। তিথি আপাতত পড়াশোনায় মন দিয়েছেন। পড়াশোনা সম্পূর্ণ শেষ করে তবেই তিনি আবারও অভিনয়ে ফিরবেন বলে জানা গেছে।

whatsapp logo