whatsapp channel

Relationship: পুরুষদের যে পাঁচটি কাজে মন ভাঙে মহিলাদের

একটি সম্পর্কের শুরু হওয়া খুব সহজ একটা কাজ নয়। কষ্টিপাথরে যাচাই করে নেওয়ার পরই একজন পুরুষকে একটি মহিলা তাঁর মনের মানুষ হিসেবে গ্রহণ করে। কোনো সম্পর্কে যেতে হলে প্রথমে পরস্পরকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

একটি সম্পর্কের শুরু হওয়া খুব সহজ একটা কাজ নয়। কষ্টিপাথরে যাচাই করে নেওয়ার পরই একজন পুরুষকে একটি মহিলা তাঁর মনের মানুষ হিসেবে গ্রহণ করে। কোনো সম্পর্কে যেতে হলে প্রথমে পরস্পরকে ভালোভাবে চিনতে হবে। পরস্পরকে বুঝতে হবে। সব থেকে বড় কথা, একে অপরের প্রেমিকা হওয়ার থেকেও বেশি একে অপরের বন্ধু হয়ে উঠতে হবে। কারণ যে কোনো সম্পর্কের বুনিয়াদ হলো বন্ধুত্ব। কিন্তু পুরুষরা মহিলাদের সামনে সব সময় একটু বেশিই হিরোগিরি ফলাতে পছন্দ করেন। কিন্তু সব সময় যে আপনার প্রেমিকা বিষয়টিকে ভালোভাবে নেবেন তা কিন্তু নয়। কোনো কোনো সময় আপনার এই অতিরিক্ত অকারণে সব বিষয় হিরোগিরি আপনার প্রেমিকা নাও মানতে পারেন।

Advertisements

অনেক সময় নানা ভাবনা চিন্তার দোটানায় পুরুষরা নানা ভুল কাজ করে বসেন। ফলে সম্পর্কে আসতে থাকে বিভিন্ন জটিলতা। আর এই কারণেই একটি সুন্দর সম্পর্ককে অনিচ্ছাকৃতভাবে বিচ্ছেদের পথে হাঁটতে হয়।

Advertisements

মনোবিদদের মতে, একটি সম্পর্কে মহিলার সঙ্গে একটি পুরুষের ব্যবহারের কিছু পদ্ধতি রয়েছে। কিন্তু অধিকাংশ পুরুষরাই সেই বিষয়ে অবগত নয়। ফলে তারা সব বিষয়ে অতিরিক্ত করে ফেলেন। এবার দেখে নেওয়া যাক সম্পর্কে কোন কাজগুলি একদম করবেন না। করলেই নেমে আসতে পারে বিচ্ছেদের সুর।

Advertisements

১) মুখে লাগাম আনুন

Advertisements

শব্দ হল গিয়ে ব্রহ্ম। তাই ভেবেচিন্তে কথা বলবেন। কারন কথা একবার বললে তা আর ফেরানো যায় না। নিজের রাগকে যতটা সম্ভব প্রশমিত করার চেষ্টা করুন। কারণ ছেলেদের তো সব কথাতেই মাথা গরম। ব্যতিক্রম অবশ্যই আছে, কিন্তু অধিকাংশ পুরুষের ক্ষেত্রে এই কথা প্রযোজ্য। রাগের মাথায় আপনার সঙ্গীকে বলে দেওয়া কথা কিন্তু আপনার মনের মানুষটির জীবনে গভীর প্রভাব আনে। তাই নিজেকে সংযত করে চলুন। এই ভুলটি যতটা সম্ভব না করার চেষ্টা করুন।

২) নেশা নৈব নৈব চ

আজকের দিনে ছেলেরা নেশা করতে পারলে নিজেকে কুল ভাবতে শুরু করেন। কিন্তু নিদেনপক্ষে তা নয়। সব সময় আপনার নেশাকে যে আপনার সঙ্গী ভালো চোখে দেখবে এমনটাও কিন্তু ভাবা উচিত নয়। আর নেশা কোন সুঅভ্যাসও নয় যে নিয়মিত করতে হবে। তাই আপনার নেশা গুলি এবার আস্তে আস্তে পরিহার করুন। কারণ এতে মহিলাটির মনে আপনার সম্পর্কে বাজে ধারণা জন্ম নিতে থাকে। যা কোনো সম্পর্কের পক্ষে একদমই সুখকর নয়।

৩) কখনই অপরিচ্ছন্ন থাকবেন না

প্রেমিকার মন জয় করতে আপনার জিমে ঝরানো ফিট বডি লাগবেনা। শুধু আপনাকে একটু পরিষ্কার এবং পরিচ্ছন্ন থাকতে হবে। তারা সব সময় আপনাকে ফিটফাট হিসাবে দেখতেই পছন্দ করেন। তাদের সামনে অপরিষ্কার হয়ে উপস্থিত হলে দেখা দিতে পারে বিস্তর সমস্যা। স্নান করে, পাট পাট জামা কাপড় পড়ে, সুগন্ধি মেখে তবেই প্রেমিকার কাছে যাবেন।

৪) অভিমান করা

আপনার প্রেমিকার কোনো কাজে আপনার মন ভাঙতেই পারে। কিন্তু তা বলে সেই অভিমানের প্রকাশ ঘটালে চলবে না। সম্পর্কে শুরুর দিকেই যদি আপনি রাগ করে কথা না বলা শুরু করে দেন তাহলে মহিলাটির মনে খুব বাজে প্রভাব পড়ে এর। অভিমান করে দূরত্ব কমে যাওয়ার বদলে বরং পরস্পরের থেকে দূরত্ব আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

৫) একদমই ঝগড়া করবেন না

কথায় বলে যে সম্পর্কে যত বেশি ঝগড়া তার গভীরতা তত বেশি। কথাটি সত্যি। কিন্তু একটি সম্পর্কের শুরুর দিকেই যদি আপনি ঝগড়া বাঁধিয়ে বসে থাকেন তাহলে আপনার জন্য বিপদ অপেক্ষা করছে। আপনার প্রেমিকার মনে আপনার সম্পর্কে শুরু থেকেই বিরূপ ভাবনা জন্ম নিতে শুরু করে। যা কোনো সম্পর্কে কাম্য নয়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media