Hoop Life

নিজের ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনুন এই বিশেষ পদ্ধতিতে

কোরিয়ান পদ্ধতিকে নিজের রূপচর্চার মধ্যে যদি আনতে পারেন তাহলে আপনার ত্বক নিয়ে কোন দিন কোন সমস্যায় পড়তে হবে না উল্টে সুন্দর গ্লাস স্কিন পেয়ে যাবেন। কোরিয়ান মেয়েরা বিশ্বের সবচেয়ে সুন্দরী দের মধ্যে অন্যতম। ওরা গ্লাস স্কিন পদ্ধতির সাহায্যে রূপচর্চা করে থাকে চলুন জেনে নিই গ্লাস স্কিন পদ্ধতিটি কি? আপনিও চাইলে পার্লারে না গিয়ে এই পদ্ধতিটি বাড়িতে করতে পারেন।

ক্লিনজার: কোরিয়ানরা ভাতের মাড়, ভাত, ফ্যান ইত্যাদিকে নিজের রূপ চর্চার মধ্যে যোগ করেছে। তাই ত্বক পরিষ্কার করার জন্য এক চামচ ভাতের ফ্যান, এক চামচ মধু , এক চামচ গোলাপজল নিয়ে ভালো করে পরিস্কার করুন।

স্ক্রাবার: স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন দুই চামচ চালের গুঁড়া, এক চামচ ভাতের ফ্যান, এক চামচ কমলালেবুর খোসা গুঁড়ো চার চামচ দুধ ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন।

টোনার: টোনার হিসেবে ব্যবহার করতে পারেন চাল ধোয়া জল, এর সঙ্গে চার চামচ শশার রস, এক চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে নিন মুখের মধ্যে স্প্রে করুন।

ময়েশ্চারাইজার: ময়েশ্চারাইজার ক্রিম হিসেবে ব্যবহার করতে পারে ভাত। দু তিন চামচ ভাত ভালো করে চটকে নিতে হবে, তার মধ্যে চার চামচ দুধ, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন।

Related Articles