whatsapp channel

Gold Price Today: দেশজুড়ে সস্তা হলো সোনা, পাশাপাশি রুপোর দামেও পতন

বৈশাখ, জৈষ্ঠ্য, থেকে শ্রাবণ পর্যন্ত চলে বিয়ের মরশুম। এই সময় সোনার দোকানে ভিড় লেগেই থাকে। হয় বাড়ির জন্য কেনাকাটি বা উপহারের জন্য। কিন্তু, সোনার দাম যেভাবে আকাশ ছুঁয়েছে তাতে করে…

Avatar

Advertisements
Advertisements

বৈশাখ, জৈষ্ঠ্য, থেকে শ্রাবণ পর্যন্ত চলে বিয়ের মরশুম। এই সময় সোনার দোকানে ভিড় লেগেই থাকে। হয় বাড়ির জন্য কেনাকাটি বা উপহারের জন্য। কিন্তু, সোনার দাম যেভাবে আকাশ ছুঁয়েছে তাতে করে মধ্যবিত্তদের নাগালের বাইরে এই হলুদ ধাতু। তবে, সুখবর এটাই যে মহামূল্যবান এই ধাতু এখন নিম্নমুখী। সাধ্যের মধ্যে এসেছে সোনা। যদি সেভিংস করে থাকেন তবে একটুকরো সোনা আপনি কিনে নিতেই পারেন।

Advertisements

আজকের দিনে সোনার দামের ব্যাপক পতন হয়েছে। সোনার পাশাপাশি রূপোর দামও বেশ নিম্নমুখী। সোনার দাম মূলত ৫৩ হাজার হয়ে ৫৪ ছুঁইছুঁই, সেখানে দাঁড়িয়ে যদি একটুও দাম কমে তাতেও লাভ মধ্যবিত্তদের। চলুন দেখি সোনার ও রুপোর দামের কি হেরফের হল। কতটা সাধ্যের মধ্যে এলো সোনা?

Advertisements

আপনি যদি ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনা কিনতে চান তবে আপনার দাম হবে ৪৬,১৩৬ টাকা। অর্থাৎ, ১ গ্রাম সোনার মূল্য ৪,১৩৬ টাকা। তাহলে আর দেরি কেন?

Advertisements

আপনি যদি ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনা কিনতে চান তবে দাম আসবে ৫০,৩৬৭ টাকা। অর্থাৎ, ১ গ্রামের দাম হবে ৫,৩৬৭ টাকা।

Advertisements

যদি আপনি ১ কেজি রূপো কিনতে চান তবে তার দাম হচ্ছে ৫৯, ৬৮৩ টাকা।

আপনি সোনা বা রূপো যাই কিনুন না কেন, এই মুহূর্তে দাম দুই ধাতুর দামই নিম্নমুখী। তাই অবশ্যই হলমার্ক সোনা কিনুন, এবং কেনার সময় হলমার্ক আছে কি না দেখে নিন। এতে করে পরবর্তীতে বিক্রির সময় সঠিক দাম পাবেন।

whatsapp logo
Advertisements