Finance NewsHoop News

Gold Price Today: সপ্তাহের শেষদিনে ব্যাপক পরিবর্তন সোনার দামে, আজ কি সস্তা হলো!

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। এদিকে সোনার উপর বিনিয়োগ করোনাকালীন সময়ের পর থেকে উল্লেখযোগ্য হয়ে উঠেছে। তাই সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে অনেক কিছুই। কারণ আজকাল গহনার থেকে সোনালী এই ধাতুর উপর বিনিয়োগ হয় সর্বাধিক।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্দ্ধমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.১০.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৫৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৬.১০.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
৩১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
২৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৭.১০.২০২৩-শনিবার)
৭০,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.১০.২০২৩-শুক্রবার)
৭০,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারে সামান্য উর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৮২৩.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৩৩.১০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্দ্ধমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা