Finance News

Gold Price: মধ‍্যবিত্তের মুখে চওড়া হাসি, সোনার পর এবার কমল রূপোর দাম

সোনার দামে (Gold Price) চড়াই উতরাই লেগেই থাকে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৯ জুন, বুধবার কলকাতায় কত চলছে সোনার দর?

বুধবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। মঙ্গলবার আরও কমেছে সোনার দাম। এদিন ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৭,২২২ টাকায়। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২২,২০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ১,১০০ টাকা। বুধবার দাম একই রইল। অর্থাৎ এদিন দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি।

মঙ্গলবার ১ গ্রাম গহনা সোনা অর্থাৎ ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২০ টাকা আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২,০০০ টাকা। এদিন দাম কমেছে ১০০০ টাকা। বুধবারও গহনা সোনার দামে কোনো পার্থক‍্য হয়নি।

মঙ্গলবার ১৮ গ্রাম সোনার দামও কমেছে। এদিন গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৫,৪১৬ টাকা আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম থেকেছে ৫,৪১,৬০০ টাকা‌। এদিন মোট দাম কমেছে ৮০০ টাকা। বুধবারও ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনা বিকোচ্ছে ৫,৪১,৬০০ টাকায়।

বুধবার রূপোর দাম

মঙ্গলবার রূপোর দাম বেড়েছিল। এদিন গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা আর কেজিতে রূপোর দাম ছিল ৯১,৫০০ টাকা। অর্থাৎ প্রায় ৫০০ টাকা দাম বেড়েছিল রূপোর।

বুধবার বেশ খানিকটা কমল রূপোর দাম। এদিন ১ গ্রাম রূপো বিক্রি হচ্ছে ৯১ টাকায়।

কেজি প্রতি রূপোর দাম চলছে ৯১,০০০ টাকায়। অর্থাৎ দাম কমেছে ৫০০ টাকা।

Related Articles