Finance News

Business Idea: বেড়াতে ভালোবাসেন? পাহাড়ে হোমস্টে খুলে লক্ষ লক্ষ টাকা রোজগার করুন

Advertisements

আপনি কি খুব বেড়াতে যেতে ভালোবাসেন? একটু ছুটি পেলেই মনে হয় পরিবারকে নিয়ে অথবা একাই ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়ি পাহাড় কিংবা সমুদ্রের উদ্দেশ্যে? যাদের একটু বেড়াতে যাওয়ার ঝোঁক আছে বা যারা এই সমস্ত জায়গা সম্পর্কে একটু আধটু জানেন, তারা কিন্তু খুব সহজেই এই সমস্ত জায়গায় হোমস্টে খুলে ব্যবসা করতে পারেন। আর যদি আপনি সেই জায়গার বাসিন্দা হন তাহলে তো কোন কথাই নেই, দু একটা ঘর যদি ফাঁকা থাকে, তাহলে সেগুলো কাজে লাগিয়ে ফেলুন, আপনার ব্যবসার কাজে।

যদি আপনি সেই পর্যটনস্থলের বাসিন্দা হন, তাহলে আপনাকে কতগুলো জিনিস মাথায় রাখতে হবে। সেখানকার পর্যটকরা কি কি জিনিস পছন্দ করেন, আপনার দুটো ঘরকে সেই ভাবে সাজিয়ে ফেলুন, এছাড়া তারা কিন্তু আপনার কাছে এসে আপনার আতিথেয়তা আশা করবে। তাই ব্যবহার কিন্তু যথেষ্ট নমনীয় রাখতে হবে, অনেক সময় এমন অনেক মানুষ আসেন। যাদের ব্যবহারে হয়তো আপনি খানিকটা হলেও কষ্ট পেয়েছেন, এবং মুহুর্তের মধ্যে রাগ হয়েছে, কিন্তু সেই রাগ প্রকাশ করলে চলবে না কারণ কম্পিটিশনের মার্কেট।

আপনি যদি একবার আপনার রাগ প্রকাশ করে ফেলেন, তাহলে কিন্তু আপনার হোমস্টেতে কেউ কোনদিন আসবেনা, তারপর আপনার ব্যবসা একেবারে লাটে উঠে যাবে। এই ব্যবসায় নামার আগে আপনাকে কিছু তথ্য জেনে নিতে হবে। বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন বিভাগ থেকে নানান রকম হোমস্টে মালিকদের জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, তারা কিভাবে নিজেদেরকে হোমস্টে মালিকে পরিণত করতে পারবেন, তারা কিন্তু এই কোর্সের মাধ্যমে সহজেই জেনে নিতে পারবেন।

এখানে মালিকদের অনেক কিছু সেখানে হবে কিভাবে একটা হোমস্টে চালাতে হয়, কিভাবে তাদেরকে সুবিধা দিতে হয়, এছাড়া নোংরা আবর্জনাকে কোথায় রাখা হবে কিভাবে আপনি প্রতিদিন সেই সমস্ত নতুন পর্যটকদের সঙ্গে কথা বলবেন, ব্যবহার করবেন সবকিছুই আপনাকে শেখানো হবে। মাত্র কুড়ি ঘন্টার একটা কোর্সের মাধ্যমে। প্র্যাকটিক্যাল এবং থিওরি সমস্তটাই আপনাকে কোর্সের মাধ্যমে ভালো করে বুঝিয়ে দেওয়া হবে, তাই আর দেরি না করে এবার চাকরিবাকরি পাশাপাশি হোমস্টে ব্যবসা খুলেই ফেলতে পারেন, উপায় হবে কিন্তু হাজার হাজার টাকা।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক