Hoop NewsHoop Trending

Gold Price: একলাফে আজ অনেকখানি দাম কমলো রুপোর, কি পরিস্থিতি সোনার দামে!

মিললো সুখবর। একলাফে অনেকটাই কমে গেল রুপোর দাম। শুক্রবার এক-এক কেজি রুপোর দাম পড়ল ৬২৬৫০ টাকায়। ওদিকে গতকাল দাম ছিল ৬৩১৫০ টাকা। অর্থাৎ অনেকটাই কমে আজ কেজিপ্রতি দাম পড়েছে ৫০০ টাকায়। কিন্তু সোনা? সোনার দাম ইদানিং বেড়ে গিয়েছিল অতিরিক্ত। বাজেটের পরের দিনই অবশ্য একটু ধাতস্থ হয়েছিল দাম টা। তারপর টানা এক সপ্তাহ ধরে বাড়তে থাকে দাম।

সপ্তাহান্তে রুপোর মতো সোনার দাম না কমলেও বাড়েওনি। একই আছে। যার ফলে হয়ত কিছুটা স্বস্তি পেতে পারেন পারে কলকাতা বাসির। মধ্যবিত্তের মুখে ফুটবে একটু হাসি। ২২ ক্যারট, ২৪ ক্যারট এবং ২২ ক্যারট হলমার্কযুক্ত সোনা- এই তিন ধরনের সোনার মধ্যে কোনোটার দামেই কোনও বদল এলোনা এবার।

শুক্রবার ২২ ক্যারট ও ২৪ ক্যারট সোনার দাম:
এদিন শহরে ২২ ক্যারট সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ৪৬২৫০ টাকা। গতকালও ছিল এই একই দাম। অর্থাৎ আজ প্রতি ১ গ্রামের দামে হোক বা ১০ গ্রামের দামে হোক কোনোটাতেই কোনোরকম বদল আসেনি৷ এদিকে ২৪ ক্যারট সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ৪৯৫০০ টাকা। গতকালও একই ছিল। অর্থাৎ দামের কোনো অদলবদল হয়নি।

শুক্রবার ২২ ক্যারট হলমার্কযুক্ত সোনার দাম:
এদিন শহরে ২২ ক্যারট হলমার্কযুক্ত সোনার প্রতি গ্রামের দাম ছিল ৪৭৬৫ টাকা।অর্থাৎ ১০ গ্রামের দাম ছিল ৪৭৬৫০ টাকা। গতকালও এই একই দামে বিক্রি হয়েছে সোনা। প্রশ্ন একটাই। সোনার দাম না কমলে মধ্যবিত্তের কি হবে? দুর্ভাগ্যবশত উত্তর একটাই, সোনার দামের পতন আপাতত অনিশ্চিত।

whatsapp logo