whatsapp channel

Gold Price Today: সস্তা হল সোনা-রুপো, মঙ্গলবারে কতখানি পতন দুই মূল্যবান ধাতুর দামে

সোনা রুপোর দাম নিয়ে অনেক পরিবারই চিন্তিত থাকে, বিশেষ করে যারা বিয়ের জন্য ভাবছেন বা উপহার হিসেবে সোনা বা রুপোর কিছু দেবেন বলে ভাবছেন। বিগত বছরগুলোর দিকে তাকালে দেখা যাবে,…

Avatar

HoopHaap Digital Media

সোনা রুপোর দাম নিয়ে অনেক পরিবারই চিন্তিত থাকে, বিশেষ করে যারা বিয়ের জন্য ভাবছেন বা উপহার হিসেবে সোনা বা রুপোর কিছু দেবেন বলে ভাবছেন। বিগত বছরগুলোর দিকে তাকালে দেখা যাবে, এই মহামূল্যবান ধাতুর দাম ক্রমশ বেড়েই চলেছে। একটা সময় মানুষ পুরোনো গয়না বিক্রি করে নতুন গয়না বানিয়েছেন, কিন্তু তাতেও অনেকে মুরগি হয়েছেন আবার কেউ কেউ লাভবান। যাদের কাছে পুরোনো সোনার গহনা আছে সেই গহনা বিক্রি করতে গিয়ে অনেকটা বাদ গেছে খাদ, কারণ হলমার্ক নেই। এদিকে যাদের কাছে ভারী গয়না আছে তারা খানিকটা লাভবান হয়েছেন। কিন্তু, মধ্যবিত্তরা কোনো দিক থেকেই লাভের মুখ দেখেননি। হয়তো তারা সোনার দোকান মুখী হয়নি।

তবে, চলতি বছরে বেশ কয়েকবার সোনা ও রুপোর দাম ওঠা নামা করেছে। অনেকবার সোনার দাম কমেছে। সেই সময় যারা কিনেছেন তারা লাভবান।

যাইহোক, আপনি হয়তো জানবেন যে স্থানীয় বাজারে সোনার বা রুপোর দাম বাড়ে কমে কারণ, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়লে তার প্রভাব পড়ে দেশের বাজারে। আন্তর্জাতিক বাজারে ডলারের দাম বাড়লে সোনার দাম হয় নিম্নমুখী। ঠিক উল্টো, ডলারের দাম কম হলে সোনার দাম হয় ঊর্ধ্বমুখী। তাহলে, আজকে সোনা ও রুপোর দামের কাহিনী কী? ( Gold & Silver price)

আজ মঙ্গলবার, এদিন ভারতের বাজারে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম হয়েছে ৪৮,২৬২ টাকা।মার্কিন গোল্ড ফিউচার্সের দাম ০.১ শতাংশ কমে ১,৭৮৬ ডলারে ঠেকেছে। একথায়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য কমলেও রুপোর দাম অনেকটাই কমেছে। তাই চাইলে রুপোর গয়নায় সেজে উঠতে পারেন ( Gold & Silver price)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media