Hoop NewsHoop Trending

Gold Price: দীপাবলীর আগেই খানিকটা কমল সোনার দাম, দেখে নিন আজকের বাজারদর

বিগত ৫ বছর বা তারও কিছু আগে থেকে সোনার দাম রীতিমতো আকাশ ছুঁয়েছে। মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে গিয়েছে এই মহার্ঘ্য উপাদান। সোনার দামের আকাশছোঁয়া দামের জন্য সোনার দোকানগুলো রীতিমতো মাছি মাড়ার উপক্রম। কিন্তু, সুখবর পেতে চলেছেন সকলেই। সোনার দাম এখন নিম্নমুখী।

লক্ষ্মী পুজোর পর পর সোনার দাম অনেকাংশে কম। আজ ভারতে সোনার দাম বেশ নিম্নমুখী। গোটা ভারতে সোনার দাম প্রতি ১০০ গ্রামে ১০০ টাকা কমেছে। প্রতি ১০০ গ্রাম কমা মানে সাধারণ মানুষের কাছে কম হলেও তা বিশেষ কম নয়। তবে, আজ দাম কমে হয়েছে প্রতি ১০০ গ্রামে ৫,৯০০ টাকা দাম।

উল্লেখ্য, এই গুরুবারে অর্থাৎ বৃহস্পতিবার ফিউচার ট্রেডে সোনার দাম বেড়ে দাঁড়ায় ৪৭,৫৫৪ টাকা প্রতি ১০ গ্রাম। সুতরাং সামনেই দীপাবলি, চাইলে ধনতেরাস পর্যন্ত অপেক্ষা না করে এখনই কিনে নিতে পারেন। মুম্বাইতে ইতিমধ্যে সোনার দাম অনেক কমেছে। শুধু মুম্বাই না দিল্লিতেও কমেছে সোনার দাম। এদিন, মুম্বইতে ২২ ক্যারাট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬,৪৮০ টাকা দাড়ায়। দিল্লিতে ২২ ক্যারাট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬,৬১০ টাকা। এদিকে, কলকাতায় ২২ ক্যারাট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬,৯০০ টাকা।

এদিন, সোনার দোকানে সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতন। পেট্রোল ডিজেল এর দাম ঊর্ধমুখী হলেও গৃহিনীদের জন্য তাও অনেকটা স্বস্তি, মহিলারা যেহেতু অলঙ্কার প্রিয় তাই এই সময়টা তাদের জন্য আদর্শ।

whatsapp logo