Finance News

Gold Price: জন্মাষ্টমীর আগে ফের কমল সোনার দাম, লক্ষ্মীবারে কত চলছে দর!

দৈনন্দিনের ব‍্যস্ত জীবনে কিছু কিছু তথ‍্য নজরে রাখতে হয় কমবেশি সবাইকেই। এর মধ‍্যে অন‍্যতম হল, দৈনিক সোনা (Gold Price) এবং রূপোর দাম কতটা বেড়েছে? আসলে সোনা এমন একটি ধাতু যার দামে উত্থান পতন লেগেই থাকে। অনেকেই সোনায় বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য এবং যারা সোনার গয়না কিনবেন তাদের জন‍্যও সোনার দর জেনে রাখা উচিত।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ২২ শে অগাস্ট, বৃহস্পতিবার কলকাতায় কত চলছে সোনার দর?

বৃহস্পতিবার সোনার দাম

রবিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৭৭ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,২৭,৭০০ টাকা। সোমবারেও ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৭,৭০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৬৫ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,২৬,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,৩২,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম কমে হয়েছে ৭,২৮৭ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৭,২৮,৭০০ টাকা। এক ধাক্কায় ৩,৩০০ টাকা কমেছে দাম।

রবিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৬৭,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত। মঙ্গলে ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬৬০ টাকা। ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৬৬,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭১০ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৭১,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৮০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৬৮,০০০ টাকা।

রবিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৫৭ টাকা। সোমবারেও ১৮ ক‍্যারাট সোনার দাম কোনো পরিবর্তন আসেনি। মঙ্গলবার ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,৯০০ টকা। বুধে ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯,০০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৬৬ টাকা। এক কেজি সোনার দাম এদিন রয়েছে ৫,৪৬,৬০০ টাকা।

বুধবার রূপোর দাম

রবিবার ১ গ্রাম রুপোর দাম ছিল ৮৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৬,০০০ টাকা।

সোমবারেও রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

মঙ্গলবার ১ কেজি রূপোর দাম হয়েছে ৮৭,০০০ টাকা।

বুধবার রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

বৃহস্পতিবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৯০০ টাকা।

Related Articles