Advertisements

DA Update: পুজোর আগেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে ২ লক্ষ টাকা, বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

২০২৩-এর শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এসেছিল বড়সড় সুখবর। বছরের শুরুতেই খুশির জোয়ারে ভেসেছিলেন এইসব কর্মচারীরা। কারণ জানুয়ারিতেই কেন্দ্র সরকারের কর্মীদের মহার্ঘভাতা একলাফে বেড়েছিল অনেকটা। বছরের প্রথম মহার্ঘভাতা বৃদ্ধির সময় ৪ শতাংশ হারে বেড়েছিল মহার্ঘভাতা। ফলে একলাফে ৩৮ শতাংশ থেকে বেড়ে সেটি হয়েছিল ৪২ শতাংশ। আর তারপর থেকেই বছরের দ্বিতীয় মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন তারা।

সম্প্রতি, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য একটি বড় আপডেট এসেছে যারা মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কেন্দ্র ২০২৩ সালের সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে মহার্ঘভাতা বৃদ্ধির ঘোষণা দিতে পারে এবং এটি অবশ্যই তাদের জন্য আনন্দ নিয়ে আসবে। এই বৃদ্ধি সপ্তম ওই কমিশনের অধীনেই হবে বলে জানা গেছে। এই বিষয়ে অর্থ মন্ত্রকের একজন আধিকারিক বলেন যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা কেবল সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে মহার্ঘভাতা বৃদ্ধির আশা করতে পারে। একইসঙ্গে তিনি জানান যে মূল্যস্ফীতি ক্রমাগত নিয়ন্ত্রণে আসছে। সেই কারণে কেন্দ্র মহার্ঘ ভাতা মাত্র ৩ শতাংশ বৃদ্ধির ঘোষণা করতে পারে।

এবার করোনাকালীন সময়ে যে ১৮ মাস বন্ধ ছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘভাতা প্রদান, তার মীমাংসা নিয়ে সুখবর শোনাতে পারে কেন্দ্র। বিশেষ সূত্রে জানা গেছে, শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত খোলসা করবে সরকার। আর এই অবস্থায় বর্তমান কর্মী ও পেনশনভোগীদের বকেয়া মহার্ঘভাতা প্রদান করা হতে পারে। আর এমনটা হলে উচ্চ পদস্থ কোনো কর্মচারী বকেয়া টাকা বাবদ ২ লক্ষ টাকার বেশি পেতে পারেন।

তাই উৎসবের মরশুম শুরুর আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা যে এক বড়সড় উপহার পেতে চলেছেন তাতে সন্দেহ নেই। এদিকে উৎসবের মরশুমের শুরুতে রাজ্য সরকারি কর্মীদের জন্যও সুখবর দিতে চলেছে মমতা সরকার। সম্প্রতি নবান্নের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্য সরকারি কর্মীদের পদোন্নতি ঘটিয়ে তাদের বেতন বৃদ্ধি করা হবে। তাই উৎসবের মাস শুরুর আগেই সব সরকারি কর্মীরা পাবেন দারুন সব সুখবর।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow