whatsapp channel

Gold Price Today: ছুটির দিনেও সোনার দামে পতন অব্যহত, গয়না কেনার পরিকল্পনা থাকলে আজই মোক্ষম সুযোগ

শুরু হয়েছে আশ্বিন মাস। একদিকে যখন ভাদ্রমাসের মতো মলমাস কাটিয়ে দখন শুভকাজের পথে পা বাড়াচ্ছে অনেক বাঙালি পরিবার, তেমনই অন্যদিকে সামনেই আসছে পুজো। আর পুজো ও শুভকাজ- এই দুই মানেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শুরু হয়েছে আশ্বিন মাস। একদিকে যখন ভাদ্রমাসের মতো মলমাস কাটিয়ে দখন শুভকাজের পথে পা বাড়াচ্ছে অনেক বাঙালি পরিবার, তেমনই অন্যদিকে সামনেই আসছে পুজো। আর পুজো ও শুভকাজ- এই দুই মানেই কিন্তু কেনাকাটা। নতুন জামাকাপড়ের পাশাপাশি এই সময় অনেকেই গয়নার দোকানে ভিড় জমাতে শুরু করেন। ফলে এখন সোনার দামের উত্থানপতন বিশেষভাবে গুরুত্ব পায়। তবে গত কয়েকমাস ধরেই সোনার দামের ঊর্ধ্বগতি চিন্তায় ফেলেছে ক্রেতাদের। আন্তর্জাতিক বাজারে সোনার দাম বৃদ্ধি পাওয়ার কারণেই দুর্মূল্য হয়েছে এই সোনালী ধাতু।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০১.১০.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৩৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (৩০.০৯.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৫৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৬৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৩৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৩০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০১.১০.২০২৩-রবিবার)
৭৩,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (৩০.০৯.২০২৩-শনিবার)
৭৪,৭০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১,২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে অনেকটাই নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৮৬৪.৭০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮৪৮.৪০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা