Hoop NewsHoop Trending

Gold Price Today: ফের কমলো সোনার দাম, দেখুন কতটা সস্তা যাচ্ছে বাজারদর

সোনা যেমন অমূল্য, তেমনই চাহিদার বস্তু। এমন কেউ নেই যে বলবে আমি সোনা চাই না। পুরুষ কিংবা নারী প্রত্যেকের কাঙ্ক্ষিত ধাতু হল সোনা। তাই সোনার সঙ্গে আপোষ সকলেই করতে চায়। চলুন দেখি আজ সোনার দাম ( Gold Rate) কি ছিল।

২২ ও ২৪ ক্যারেট সোনা সাধারণত বিক্রি হয়। গহনা সোনা ২২ ক্যারেটের হয়। এই ২২ ক্যারেট এর জন্য সোনায় হলমার্ক সাইন থাকে। তাই সোনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখে কিনুন।

যেমন আজ ২২ ক্যারেট সোনার দাম ছিল – ৪,৭১৫ টাকা ( প্রতি ১ গ্রামে)। ৮ গ্রামের দাম দাড়াচ্ছে ৩৭,৭২০ টাকা। পাশাপাশি ১০ গ্রামের দাম হচ্ছে ৪৭,১৫০ টাকা। সুতরাং, আপনি যদি ১০ গ্রাম সোনা কিনতে যান তবে ২,৫০০ টাকা লাভ করতে পারেন। তাহলে, ৫০ হাজারের মধ্যে আপনি দুটো গালা ভরা সোনার বালা বানিয়ে নিতে পারেন। অথবা, ১০ গ্রামের চেইন কিংবা গলার চোকার বানাতে পারেন। যেহেতু এখন বিয়ের মাস, সেহেতু আপনি এই সুযোগের সদ্ব্যবহার করতে পারেন।

২৪ ক্যারেট সোনার বার যদি আপনি কিনতে চান তবে আজকের দাম ছিল ৫,১৪৪ টাকা (১ গ্রামের)।১০ গ্রামের দাম ৫১,৪৪০ টাকা (কমেছে ২৭০ টাকা), ১০০ গ্রামের দাম ৫,১৪,৪০০ টাকা (কমেছে ২,৭০০ টাকা) ৷ সুতরাং আর দেরি কিসের? হয় ২২ ক্যারেট কিনুন অথবা ২৪ ক্যারেট।

Related Articles