whatsapp channel

Gold Price Today: রবিবার একধাক্কায় কমে গেল সোনার দাম, দেখে নিন বাজারদর

এখন ভাদ্র মাস। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এই বিশেষ মাসে কোনো ধরনের শুভকাজ করতে মানা করা হয়। স্বভাবতই রাজ্যের এখন বন্ধ সাতপাকে বাঁধা পড়ার হিড়িক। আর সেই কারণে গয়নার বাজারেও ভিড়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

এখন ভাদ্র মাস। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এই বিশেষ মাসে কোনো ধরনের শুভকাজ করতে মানা করা হয়। স্বভাবতই রাজ্যের এখন বন্ধ সাতপাকে বাঁধা পড়ার হিড়িক। আর সেই কারণে গয়নার বাজারেও ভিড় কমছে ক্রেতাদের। কিন্তু অনেকেই সোনা কিনে রাখতে চান ভবিষ্যতের জন্য। কেউ আবার অন্য দরকারে সোনা কিনে থাকেন। অনেকেই আবার বিনিয়োগের স্বার্থে কেনেন এই হলুদ ধাতু। আর এইসব কারণে শুভকাজের মাস ছাড়াও অন্যান্য সময়েও সোনার দামের উপর ক্রেতাদের নজর থাকে।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। তবে, এদিন সামান্য হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১০.০৯.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৮৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৯.০৯.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১০.০৯.২০২৩-রবিবার)
৭৩,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০৯.২০২৩-শুক্রবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯১৮.৭০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯১৭.২০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কাস্থিতিশীলরণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা