whatsapp channel

মধ্যবিত্তদের জন্য দারুন সুখবর, ২৪ ঘন্টায় ৫০০ টাকার বেশি দাম কমলো সোনার

মার্চ মাস থেকে করোনার প্রবেশ ভারতে। তারপর সোনার দাম পারদ বাড়ার সাথে সাথে বেড়েই চলেছে। করোনা এখনো বিদায় নেয়নি আদেও বিদায় নেবে কিনা জানা যায়নি। কিন্তু করোনার ভ্যাকসিন খুব শীঘ্রই…

Avatar

HoopHaap Digital Media

মার্চ মাস থেকে করোনার প্রবেশ ভারতে। তারপর সোনার দাম পারদ বাড়ার সাথে সাথে বেড়েই চলেছে। করোনা এখনো বিদায় নেয়নি আদেও বিদায় নেবে কিনা জানা যায়নি। কিন্তু করোনার ভ্যাকসিন খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে। করোনাকে এখন পাশে নিয়ে একের পর এক উৎসব পালনে ব্যস্ত সারা ভারত। আবার এখন সীনায় সোহাগা। চলতি মাসে একের পর এক বিয়ের মরশুম।

আর এর মধ্যেই বাঙালি পেল এক লটারি। মধ্যবিত্তের ঘরে এল সুখের আবহাওয়া। এক লাফে ভারতীয় বাজারে অব্যাহত সোনা ও রূপোর পতন। একই ভাবে ইক্যুইটি বাজারে একটানা তিনদিন দাম পড়ল সোনার। সোনার পাশাপাশি রূপোও সস্তা হয়েছে। গত দুদিনেও ভারতে একধাক্কায় পড়েছিল সোনা ও রূপোর দাম। একধাক্কায় ৫০ হাজারের নিচে নেমেছে সোনার দাম। একনজরে জেনে নিন আজকের দর।

এমসিএক্স অনুযায়ী আজ১০ গ্রাম সোনার দাম ০.২১ শতাংশ কমেছে । আর ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৮,৪৮৫  টাকা।  গত আগস্ট মাস থেকে ১০ গ্রামে ৬০০০ টাকারও বেশি কমেছে সোনার দাম।২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৪৮০ টাকা।

রূপোর দামও একধাক্কায়  অনেকটাই কমেছে। ১ কেজি রূপোর আজকের দাম ৫৯,৪৬০ টাকা।গত সেশনেও ১০ গ্রাম সোনার দাম কমেছিল ৯০০ টাকা।আর তাতেই বাঙালিরা সোনার দোকানে ছুটছে। এমসিএক্স অনুযায়ী গতকাল সোনার দাম ছিল ৪৯,০৫১ টাকা। ২৪ ঘন্টায় ৫৬৬ টাকার তফাত। আগস্টে সোনার দাম রেকর্ড সর্বোচ্চ ছিল ৫৬,২০০ টাকা। ভ্যাকসিনের আনন্দেই এই পতন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media