Finance News

Gold Price: লাফিয়ে বাড়ছে দাম, মহার্ঘ সোনা-রূপো দুইই, বৃহস্পতিবারে দর কত চলছে কলকাতায়!

আমাদের ভারতীয়দের কাছে সোনা (Gold Price) আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। ১৮ ই জুলাই, বৃহস্পতিবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বৃহস্পতিবার সোনার দাম

শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছিল ১,১০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪০২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৪০,২০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৭,৫০০ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৫০,০০০ টাকা। বৃহস্পতিবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৫০১ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৫০,১০০ টাকা।

শনিবার কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৫,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৮,৫০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৮৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৮৭,৫০০ টাকা।

শনিবার ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন ছিল ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫২,৩০০ টাকা। মঙ্গলবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৫,২০০ টাকা। বুধবার তা বেড়ে হয়েছিল ৫,৬২,৫০০ টাকা। বৃহস্পতিবার কেজি প্রতি দাম রয়েছে ৫,৬২,৬০০ টাকা।

বৃহস্পতিবার রূপোর দাম

শনিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৫,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম এদিন ছিল ৯৫,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৯৬,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ গ্রামের দাম রয়েছে ৯৬.১০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৯৬,১০০ টাকা

Related Articles