Hoop NewsHoop Trending

Gold Price In Kolkata: বিয়ের মরশুমের আগেই সোনার দামে হেরফের!

বিয়ের মরশুমে সোনার দামে আগুন। দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনালী ধাতুর দাম। মঙ্গলবার সর্বোচ্চ মহার্ঘ্য হয়েছে সোনার দাম। আন্তর্জাতিক বাজারে সোনার মূল্যবৃদ্ধির কারণেই বিয়ের মরশুমে এই দামের বৃদ্ধি বলে খবর আন্তর্জাতিক বাজারে সূত্রে। বুধবার কলকাতায় সোনা-রূপার দাম: (১) ২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৮,০০০ টাকা। (২) ২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫২,৩৬০ টাকা (৩) ১ কেজি রুপোর বাটের দাম : ৬২,৭০০ টাকা।

বুধবার সোনার দাম তুলনামূলক কিছুটা কম গত ২ দিনের থেকে। তবে মঙ্গলবার সোনার দাম ছিল মরশুমের সর্বোচ্চ। তবে দাম কমেছে রুপার। বিগত দিনের থেকে সর্বনিম্ন রূপোর দাম। প্রসঙ্গত, সোনার দামে এই আগুনের কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন আন্তর্জাতিক বাজারকে। সূত্রের খবর, বিশ্ব বাজারে বেশ কয়েকদিন ধরে ঊর্ধ্বমুখী ছিল সোনার দাম। স্বাভাবিকভাবেই তার প্রভাবে দেশীয় বাজারেও হু হু করে বাড়ছিল সোনার দাম। গতকাল আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৭৭৯ মার্কিন ডলার। বুধবার বিশ্ব বাজারে কিছুটা কমল সোনার দর। এদিন আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৭৭৩.৪১ টাকা।

বুধবার শেয়ারের দামও কমেছে অনেক সংস্থার। টাইটানের শেয়ারের দাম হয়েছে ২,৬৪৯.৮০ টাকা। কমল পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৮০.৩০ টাকা।

whatsapp logo