Hoop NewsHoop Trending

Gold Price Today: বিয়ের মরশুমের আগেই কত দরে বিকোচ্ছে সোনা! জেনে নিন আজকের বাজারদর

গত কয়েকদিন হুড়মুড়িয়ে বাড়ছে সোনার দাম। আর বিয়ের মরশুমে সোনার দাম বাড়াতেই মাথায় হাত মধ্যবিত্তের। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও বাড়তে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

নানা সংস্থা সোনার দাম প্রকাশ করে থাকে। তবে গুড রিটার্নসের আপডেট অনুযায়ী, সোমবার কলকাতায় ২২ ক্যারাট গহনা সোনার দাম হল ৪৮,২৬০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকাল যে দাম ছিল ৪৮,২০০ টাকা। অর্থাৎ গতকালকের থেকে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে বেড়েছে ৬০ টাকা। অন্যদিকে এদিন ২৪ ক্যারাট সোনার দাম হল ৫২,৬৪০ টাকা প্রতি ১০ গ্রাম। এক্ষেত্রেও দামের বৃদ্ধি হয়েছে। গতকাল ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৫১,৫৮০ টাকা প্রতি ১০ গ্রাম। অর্থাৎ গতকালকের থেকে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে বৃদ্ধি হয়েছে ১০৬০ টাকা প্রতি ১০ গ্রামে। অন্যদিকে রূপোর দামে কিছুটা হ্রাস হয়েছে কলকাতায়। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬১,৭০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে।

প্রসঙ্গত, বিশ্ব বাজারে অব্যাহত সোনার দামের বৃদ্ধি। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল সব দেশেই। আর বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। বিশেষজ্ঞরা মনে করছেন এই মূল্যবৃদ্ধি অব্যহত থাকবে এবছর। তাই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনা ও রূপোর দাম। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল।

অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে কমছে। উৎসবের মরশুমে সোনার দাম আগের তুলনায় অনেকটাই নিচের দিকে ছিল।একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে নেমেছিল ২২ ক্যারেট সোনার দাম। তবে ফের মূল্যবৃদ্ধি চিন্তায় রাখছে অনেককেই।