whatsapp channel

Gold Price Today: বৃহস্পতিবার সোনার দামে রেকর্ড পরিবর্তন!

নতুন বছর শুরুর আগেই সোনার দামে ব্যাপক মূল্যবৃদ্ধির আশঙ্কার কথা শুনিয়েছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু সেই ভবিষ্যদ্বাণী মেলেনি বছরের প্রথম কয়েকদিন। কিন্তু সপ্তাহ গড়াতেই ধীরে ধীরে পরিবর্তনশীল হতে শুরু করল সোনা ও…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

নতুন বছর শুরুর আগেই সোনার দামে ব্যাপক মূল্যবৃদ্ধির আশঙ্কার কথা শুনিয়েছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু সেই ভবিষ্যদ্বাণী মেলেনি বছরের প্রথম কয়েকদিন। কিন্তু সপ্তাহ গড়াতেই ধীরে ধীরে পরিবর্তনশীল হতে শুরু করল সোনা ও রূপার দাম। এই সময় সোনার দামে কি পরিবর্তন ঘটল?

গত ডিসেম্বরে লাফিয়ে লাফিয়ে বেড়েছিল সোনার দাম। আর সেই গ্রাফ থেকে এবছর সর্বকালীন রেকর্ড বৃদ্ধি পাওয়ার কথা ছিল হলুদ ধাতুর দাম। তবে বছরের শুরুতে সেই হিসেবে না মিললেও বৃহস্পতিবার সত্যি হল সেই আশঙ্কা। সোনার দাম বৃদ্ধি পেয়ে পৌঁছাল সর্বকালীন সর্বোচ্চ অংকে। এখন এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৫.০১.২০২৩-বৃহস্পতিবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৫,৯৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫১,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৪.০১.২০২৩-বুধবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৫,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫১,১০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৫.০১.২০২৩-বৃহস্পতিবার)

৬৯,৩০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.০১.২০২৩-বুধবার)

৬৯,৯৭০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

৬৭০ টাকা প্ৰতি কেজি

এ দিন বিশ্ব বাজারেও বৃদ্ধি পেয়েছে সোনার দাম। বুধবার বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৮৪০.৫৩ মার্কিন ডলার। আর বৃহস্পতিবার আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮৫২.২৩ মার্কিন ডলার। এর ফলে দেশীয় বাজারেও বাড়ছে সোনার দর।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা