whatsapp channel

Gold Price Today: ছুটির দিনেই সুবর্ণ সুযোগ, বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন জামাকাপড় পরার রীতি রয়েছে, তেমনই আবার নতুন গয়না পরার রীতিও রয়েছে এদিন। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই একই রইল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল। পাশাপাশি এদিন পাল্লা দিয়ে স্থিতিশীল রইল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৯.০৪.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৮৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৮.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৮৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৯.০৪.২০২৩-রবিবার)
৭৬,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০৪.২০২৩-শনিবার)
৭৬,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০০৭.৬০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০০৭.০৫ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দামে রয়েছে স্থিতিশীলতা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা