Finance NewsHoop News

Gold Price Today: আজকেই সেরে নিন গয়নার কেনাকাটা, ছুটির দিন ব্যাপক সস্তা হয়ে গেল সোনা

শেষ হয়েছে কার্তিক মাস। বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে অগ্রহায়ণ মাস। আর এই অগ্রহায়ণ মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে সবথেকে বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। আর বিয়েবাড়ি মানে যেমন একদিকে শাড়ি কাপড়ের কেনাকাটা, অন্যদিকে বিয়েবাড়িতে সোনার গয়না কেনার নিয়ম রয়েছে। তাই এই সময় বাড়ির বিয়েবাড়ি হোক বা উপহারের জন্য, গয়না কমবেশি অনেকেই কিনে থাকেন। কিন্তু মধ্যবিত্ত ক্রেতাদের মধ্যে গত মাসে থেকে বাড়তে থাকে।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১০.১২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,১৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৯.১২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৭০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৬০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৫৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১০.১২.২০২৩-রবিবার)
৭৬,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৯.১২.২০২৩-শনিবার)
৭৭,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১,২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২০৩১.১০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ২০০৪.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা