Hoop NewsHoop Trending

Gold Price Today: রবিবার মুখ থুবড়ে পড়ল সোনার বাজারদর

বাজেটের পর সোনার দাম বৃদ্ধির আশঙ্কা সত্যি হয়েছিল বিগত কয়েক সপ্তাহে। তরতরিয়ে মূল্যবৃদ্ধি ঘটেছিল সোনার। ফলে স্বাভবতই নাভিশ্বাস শুরু হয়েছিল সাধারণ ক্রেতাদের। কারণ এখন চলছে বিয়ের মরশুম। তবে বিগত সপ্তাহের শুরু থেকেই ফের নিম্নমুখী হতে থাকে সোনার দাম। বিয়েবাড়ির কেনাকাটাও বৃদ্ধি পায় বাজারে। স্বস্তি ফেরে ক্রেতাদের মধ্যে।

শনিবার সোনার বাজার উর্ধমুখী থাকলেও ছুটির দিন অর্থাৎ রবিবার বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম। এদিন একইসঙ্গে স্থিতিশীল অবস্থায় রইল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন বৃদ্ধি পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১২.০৩.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১১.০৩.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১২.০৩.২০২৩-রবিবার)
৬১,৯৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১১.০৩.২০২৩-শনিবার)
৬১,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৬৮.১০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৬৯.১০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে সোনার দামে তেমন পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা