Hoop NewsHoop Trending

Google Job: কম কাজ করলেই চাকরি যাবে, সিদ্ধান্ত নিল Google

বিশ্ব অর্থনৈতিক মন্দার জন্য এখন বিভিন্ন সংস্থা থেকে খালি কর্মী ছাঁটাই চলছে। গুগলের মূল কোম্পানি আলফাবেট। এখানেও কিন্তু চলছে বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব। সমস্ত তরফ থেকে জানানো হয়েছে, তুলনামূলক কম পারফর্ম করেন যারা, সেই সমস্ত কর্মীদের বাদ দিয়ে দেওয়া হবে। প্রায় ১০ হাজার কর্মীকে ছাঁটাই করতে চলেছে সংস্থা। মেটা, আমাজন, টুইটারের পর এবার বড়সড় ঘোষণা করল গুগলের আলফাবেট।

প্রত্যেকটা কর্মীর কাজের পারফরম্যান্স যাচাই করা হবে তারপরে ছাঁটাই এর কাজ শুরু করা হবে। এই কোম্পানিতে প্রায় ১ লক্ষ ৮৭ হাজার কর্মচারী কাজ করেন। মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ফাইলিং অনুযায়ী, গত বছর এই কর্মীদের গড় বেতন ছিল ভারতীয় মুদ্রায় ২.৪১ কোটি টাকারও বেশি।

নতুন কর্মীদের আপাতত নিয়োগ মুলতবি রেখেছেন এই সংস্থা। যারা রয়েছেন, তাদেরকে মনোযোগ দিয়ে কাজ করার বিষয়টিকে আরো ভালো করে বুঝিয়ে দিয়েছেন সুন্দর পিচাই। এর থেকেই ছাঁটাইয়ের যখন অনেকেই সংকেত পাচ্ছেন। প্রত্যেকেরই বুক দুরুদুরু করছে, তাই কাজে মন দেওয়াটাই সবার আগে প্রয়োজন । করনা ভাইরাসের পরে বিশ্ব অর্থনৈতিক মন্দায় অনেকগুলি সংস্থাই বিপর্যস্ত হয়েছে। বর্তমানে মন্দার ছায়া পড়েছে প্রত্যেকটি সংস্থার উপর।