Hoop NewsHoop Trending

পুজোর দিনে ভারী বৃষ্টির প্রবল আশঙ্কা, সতর্কতা জারি

মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে, যার সরাসরি প্রভাব পড়তে চলেছে অন্ধ্র ও ওড়িশা উপকূলে। যার ফলে আগামিকাল, বৃহস্পতিবার অর্থাৎ মহাষষ্ঠীর শুভলগ্ন থেকেই বৃষ্টির সম্ভাবনা হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। ২২ থেকে ২৪ অক্টোবর দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিদায় রেখা ফের সক্রিয় হবে। আগামী দুই থেকে তিনদিনে পশ্চিমবঙ্গ সিকিম ও ছত্রিশগড়-সহ বিভিন্ন রাজ্য থেকে বর্ষা-বিদায় পর্ব শুরু হবে। একের পর এক নিম্নচাপের জন্য বর্ষা-বিদায় রেখা একই জায়গায় আটকে ছিল। তবে এবার তা সক্রিয় হয়ে উঠবে এবং পাকাপাকিভাবে বর্ষা বিদায় নেবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আজ, বুধবার মহাপঞ্চমীতে কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। যদিও রোদের দেখা মিলছে মাঝেমধ্যেই। এক কথায় বলা যায়, মেঘ-রোদের লুকোচুরি চলছে গোটা বুধের সকাল জুড়ে। তবে সময় যত গড়াবে, ততই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি ছিল।

whatsapp logo