Hoop News

Weather Update: সকাল‌ থেকেই শুরু বৃষ্টির ব্যাটিং, তবে ভ্যাপসা গরম থেকে নেই রেহাই, স্বস্তি মিলবে কবে!

পশ্চিমবঙ্গের আবহাওয়া অদ্ভুতভাবে খেলা করছে, কখনো ঝরঝরিয়ে বৃষ্টি নামছে, কখনো আবার ঝলমলে আকাশ মাঝে মধ্যে আবার ভ্যাপসা গরমও কষ্ট দিচ্ছে। তবে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, যে বিক্ষিপ্তভাবে জায়গায় জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে এবং এই বৃষ্টির ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, বুধবার বৃহস্পতিবার বৃষ্টি আরো কমে যাবে। তবে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা কোথাও নেই দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং কলকাতাতে হালকা বৃষ্টি হবে।

উত্তরবঙ্গে অন্যদিকে বেশ কিছু জেলাতে একটানা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বহু দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে যার ফলে জনজীবন কার্যতো বিপর্যস্ত হয়ে পড়েছে, তবে আপাতত পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গে বৃষ্টি খানিকটা কমতে পারে। ইতিমধ্যে সোমবার উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে। তবে ২৫ শে জুলাই এর পর থেকে বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে এমনটাই জানানো হচ্ছে হাওয়া অফিস থেকে।

তবে আজ সকাল থেকে অনেক জায়গাতেই আকাশের মুখ ভার, মেঘলা আকাশ মাঝেমধ্যেই জমজমিয়ে বৃষ্টি হচ্ছে এই বৃষ্টি কতক্ষণ থাকবে সেটাও একটা বড় কথা। কারণ ভারী বৃষ্টির কোনো সম্ভাবনাই জানাতে পারছে না, আবহাওয়া দপ্তর তাই মাঝে মধ্যেই বিক্ষিপ্তভাবে এরকম বৃষ্টিপাত হবে। তবে যখনই বৃষ্টি হচ্ছে আবহাওয়া খানিকটা ঠান্ডা হচ্ছে, তারপরেই কিন্তু আবার পুনরায় ফিরে আসছে গরম, তাই যারা নিত্যযাত্রী রয়েছেন তাদের এই সমস্যা থেকেই যাবে।

Related Articles