Gold Price Today: শুক্রবার বাজার খুলতেই ক্রেতাদের স্বস্তি দিল সোনার দাম, আজই সুযোগ

Debaprasad Mukherjee

শেষের মুখে চৈত্রমাস। আসছে বৈশাখ। পয়লা বৈশাখ বাঙালির কাছে এক অনন্য উৎসব। বাঙালির বর্ষবরণের সঙ্গে এ যেন এক আনন্দের ও নতুনত্বের উৎসব। এই দিনটিতে নতুন জামাকাপড় ও গয়না পরার রীতি রয়েছে বাঙালির ঘরে ঘরে। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী। তবে সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই বদলে চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমল কিছুটা। তবে এদিন স্থিতিশীল অবস্থায় রয়েছে রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৪.০৪.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,১৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,০৯০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৩.০৪.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,১০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৪.০৪.২০২৩-শুক্রবার)
৭৮,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৩.০৪.২০২৩-বৃহস্পতিবার)
৭৮,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০১৮.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২০৪৫.১০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে পড়েনি। কারণ দেশীয় বাজারে সোনার দাম কিছুটা হলেও কমেছে।

About Author

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা