Hoop NewsHoop Trending

Gold Price Today: নববর্ষের দিনে সোনার দামে ঘটল ব্যাপক হেরফের, শুনলে কপালে উঠবে চোখ

আজ পয়লা বৈশাখ। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী আজ নতুন বছরের শুরু। আপামর বাঙালি আজকের এই উৎসবে মেতে ওঠেন। বাঙালির বর্ষবরণের সঙ্গে এ যেন এক আনন্দের ও নতুনত্বের উৎসব। এই দিনটিতে নতুন জামাকাপড় ও গয়না পরার রীতি রয়েছে বাঙালির ঘরে ঘরে। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। তবে সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার সকালে বাজার খুলতেই বদলে চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেলে কিছুটা। পাশাপাশি এদিন অনেকটা বেড়েছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৫.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৪.০৪.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,১০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৬০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৫.০৪.২০২৩-শনিবার)
৭৯,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৪.০৪.২০২৩-শুক্রবার)
৭৮,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০৪৫.১০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০০৪.২০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ দেশীয় বাজারে সোনার দাম কিছুটা হলেও বেড়েছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা