Hoop NewsHoop Trending

Gold Price Today: লক্ষ্মীবারে ফের নিম্নমুখী সোনার বাজারদর, মুখে হাসি ফুটলো মধ্যবিত্তদের

বাজেটের পর সোনার দাম বৃদ্ধির আশঙ্কা সত্যি হয়েছিল বিগত কয়েক সপ্তাহে। তরতরিয়ে মূল্যবৃদ্ধি ঘটেছিল সোনার। ফলে স্বাভবতই নাভিশ্বাস শুরু হয়েছিল সাধারণ ক্রেতাদের। কারণ এখন চলছে বিয়ের মরশুম। তবে বিগত সপ্তাহের শুরু থেকেই ফের নিম্নমুখী হতে থাকে সোনার দাম। বিয়েবাড়ির কেনাকাটাও বৃদ্ধি পায় বাজারে। স্বস্তি ফেরে ক্রেতাদের মধ্যে।

বুধবার সোনার বাজার উর্ধমুখী থাকলেও লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম। এদিন একইসঙ্গে কিছু কোমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন নিম্নমুখী হল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৬.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৫.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৩০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৬.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৬৬,৪৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৫.০৩.২০২৩-বুধবার)
৬৬,৭৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯০৮.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯১৯.৩০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন একটা পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা