Hoop NewsHoop Trending

Gold Price Today: শুক্রবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

গত সপ্তাহে ঘোষিত হয় গকি অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেট। আর এই বাজেটে সোনা ও রূপোর দামের বৃদ্ধির সংকেত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বাজেট ঘোষণার পর ঘটেছিল তেমনটাই। প্রথম কয়েকদিন ব্যাপক চড়ে সোনার দর। পাল্লা দিয়ে বাড়ে রূপোর দামও। কিন্তু চলতি সপ্তাহের শুরু থেকেই মোড় ঘুরে যায় সোনার বাজারের। নিম্নমুখী হতে থাকে মূল্যগ্রাফ। কিন্তু রাজ্য বাজেট ঘোষণার পর আবার পরিবর্তিত হল এই বাজার।

শুক্রবার বাজার খুলতেই কলকাতায় বাড়ল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি একইসঙ্গে বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৭.০২.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৬.০২.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৭.০২.২০২৩-শুক্রবার)
৬৬,০৫০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (১৬.০২.২০২৩-বৃহস্পতিবার)
৬৫,৭৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে দাম কমেছে সোনার। বুধবার বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৪৬.৩৩ মার্কিন ডলার। গতকাল তা আরও কমে হয়েছে ১,৮৬৩.০৩ মার্কিন ডলার। তবে শুক্রবার ফের চড়েছে বাজার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা