whatsapp channel

Rain Forecast: পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ থেকেই ঝড়বৃষ্টি শুরু জেলায় জেলায়, কোন কোন জেলায় পূর্বাভাস!

মার্চের শুরু থেকেই শীতের সুখ শেষ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বাংলায়। এ যেন শীতপ্রেমীদের জন্য মন ভাঙার খবর। ফেব্রুয়ারির শুরুতেও এমন্ত্স ঘটেছিল। তবে তারপর শীতের সুখ আবার ফিরেছিল দুদিনের জন্য।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

মার্চের শুরু থেকেই শীতের সুখ শেষ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বাংলায়। এ যেন শীতপ্রেমীদের জন্য মন ভাঙার খবর। ফেব্রুয়ারির শুরুতেও এমন্ত্স ঘটেছিল। তবে তারপর শীতের সুখ আবার ফিরেছিল দুদিনের জন্য। কিন্তু দোল উৎসবের আগেই ফের উধাও শীতের প্রভাব। ফের বাংলার জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। এবার উত্তরে হাওয়ার পরিবর্তে বঙ্গে প্রভাব ফেলছে পূবালী হাওয়া। এর ফলে পারদের অঙ্কটা বেড়েছে কিছুটা। একইসঙ্গে মেঘ ও বৃষ্টির পরিস্থিতিও তৈরি হয়েছে রাজ্যের বুকে।

Advertisements

ইতিমধ্যে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব পড়তে শুরু করেছে রাজ্যজুড়ে। তৈরি হয়েছে বৃষ্টি ও দুর্যোগের পরিস্থিতি। জানা গেছে, এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে একাধিক রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। পাশাপাশি, আজ থেকে বৃষ্টির পূর্বাভাস বাংলার অধিকাংশ জেলাতে। আজ ও আগামীকাল দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

Advertisements

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আজ সকাল থেকেই মেঘাচ্ছন্ন থাকবে শহরের আকাশ। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। ফলত, স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে।

Advertisements

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর থেকে প্রাপ্ত লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, আজ বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। এইসব জেলায় ঘন্টায় হালকা ঝোড়ো বাতাস বইতে পারে। তবে আজ সেভাবে বৃষ্টির পূর্বাভাস নেই পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়া জেলায়। কিন্তু আগামীকাল দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। তবে আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় তীব্র গরমে বা প্রবল শীত অনুভূত হবেনা।

Advertisements

● উত্তরবঙ্গের আবহাওয়া: আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের শুধুমাত্র দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায় থাকছে বৃষ্টিপাতের পূর্বাভাস। সেই সঙ্গে ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে এই দুই জেলায়। তবে আগামী শনি ও রবিবার বৃষ্টি হতে পারে সব জেলাতেই। তবে আজ মোটের উপর শুস্ক আবহাওয়া থাকবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা