Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবারের বাজারে মুখ থুবড়ে পড়ল সোনার দাম, রেকর্ড দর থেকে এত টাকা কমেছে

কেন্দ্রীয় বাজেটে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আর সেই ইঙ্গিত স্পষ্ট হয়েছিল বাজেট ঘোষণার পরদিন থেকেই। পরপর তিনদিন মহার্ঘ হয়েছিল হলুদ ধাতু। কিন্তু এই অবস্থা থেকে কিছুটা স্বস্তি দিয়েছিল তারপর ৩ দিন। একটু স্থিতিশীল হয়েছিল সোনার দাম। কিছুটা কমেছিল রূপোর দামও। পরের সপ্তাহেও সোনার দামে নিম্নগতি লক্ষ্য করা গিয়েছিল। চলতি সপ্তাহের শুরু থেকেই নিম্নমুখী সোনার বাজার।

বুধবার বাজার খুলতেই হলুদ ধাতুর মূল্যগ্রাফের সেই মেজাজ বজায় থাকল। এদিন কলকাতার বাজারে একইসঙ্গে কিছুটা কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাল্লা দিয়ে অনেকটাই কমল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০১.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৮.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০১.০৩.২০২৩-বুধবার)
৬৩,২০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৮.০২.২০২৩-মঙ্গলবার)
৬৩,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার দেশীয় বাজারে সোনার দাম কমলেও বিশ্ব বাজারেও দাম বেড়েছে সোনার। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮১৪.৩০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৩১.৪০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা