Advertisements

Tata Group: ফের উদারতার নজির, নিজে টাকা দিয়ে ১১৫ জনের চাকরি বাঁচালেন রতন টাটা, ধন্য ধন্য করছে সকলে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

রতন টাটা ভারতের জন্য অনেক কিছু করেছেন, এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। তিনি এতটাই দয়ালু যে সকলের মনে জায়গা করে নিয়েছেন। এইতো কদিন আগে এক পথ পুকুরের জন্য তিনি রক্তের কথা বলেছিলেন সোশ্যাল মিডিয়াতে। তার কুকুর প্রেম আমরা অনেকেই জানি, কিন্তু রাস্তার একটা কুকুরের জন্য রক্তের আর্জি জানান স্বয়ং রতন টাটা। ধন কুবের হওয়া সত্বেও তার এতটুকু কোন অহংকার নেই, তবে এবার আরেকটি ঘটনা আপনাদের সামনে আনতে চলেছি। যা শুনে প্রত্যেকেই আপনারা অবাক হয়ে যাবেন।

সম্প্রতি গুগল অ্যামাজনের মতো বড় সংস্থাগুলো অর্থ বাঁচানোর জন্য হঠাৎ করে অনেক কর্মীকে ছাঁটাই করেছে, যার জন্য সমগ্র বিশ্বে একটা ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে, কিন্তু এবার ভয়ঙ্কর পরিস্থিতি থেকে উদ্ধার করলেন। জানা গেছে রতন টস্টা এই সমস্ত কর্মচারীদের বাদ দেওয়ার পরিকল্পনা করেছিল তাদেরকে নিজে টাকা দিয়ে কর্মচারীদের বহাল রেখেছেন আর এই বিষয়টি সামনে আসার পরেই তার সকলেই প্রশংসা করছেন।

অসাধারণ ঘটনা ঘটেছে তাতে ইনস্টিটিউট অফ সোশ্যাল সাইন্স এ। যেখানে ২৮ শে জুন ১১৫ জন কর্মচারীকে ছাঁটাই করা হয় তারপর ৩০ শে জুন ওই কর্মচারীদের ছাটাই বন্ধ করে দেওয়া হয়, জানা যাচ্ছে ৫৫ জন ফ্যাকাল্টি ৭ জন নন টিচিং স্টাফ ছিলেন । রতন টাটার নেতৃত্বাধীন টাটা এডুকেশন ট্রাস্টের (TET) সিদ্ধান্তের পরে গ্রহণ করা হয়, সেখানেই ট্রাস্টের আর্থিক অনুদান বাড়িয়ে দেওয়া হয় এবং জানা যাচ্ছে, যাদেরকে ছাঁটাই করা হয়েছিল তাদের চাকরি বেঁচে যায়।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow