whatsapp channel

Gold Price Today: বুধবার সকালেই সোনার দামে ঘটল ব্যাপক পরিবর্তন!

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন জামাকাপড় পরার রীতি রয়েছে, তেমনই আবার নতুন গয়না পরার রীতিও রয়েছে এদিন। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল কিছুটা নিম্নমুখী। তবে সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেয়েছও। পাশাপাশি এদিন পাল্লা দিয়ে বেড়েছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৫.০৪.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৩৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,২৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৪.০৪.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৩৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৩০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১,০৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৯৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৫.০৪.২০২৩-বুধবার)
৭৭,০৯০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.০৪.২০২৩-মঙ্গলবার)
৭৪,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
২,৪৯০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৭৯.১০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ২০২৩.৩০ মার্কিন ডলার। তবে এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দামে এতটা বৃদ্ধি বলে ধারণা ব্যবসায়ীদের।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা