Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

শুরু হয়েছে বিয়ের মরশুম। দিন প্রতিদিন সাতপাকে বাঁধা পড়ছেন অনেকেই। আর এই সময়ে সোনার গয়নার চাহিদা থাকে আকাশছোঁয়া। কারণ বিয়ের বাজার থেকে উপহার, সবেতেই হলুদ ধাতুর প্রয়োজনীয়তা রয়েছে। আর এর মাঝেই বিগত কয়েক সপ্তাহ ধরে সোনার মূল্যবৃদ্ধি যথেষ্ট চিন্তায় ফেলেছিল আপামর ক্রেতাদের। বাজেটের পরে আবার যেন আগুনে ঘি পড়েছিল। উর্ধমুখী হয়েছিল সোনা ও রূপার মূল্যগ্রাফ।

তবে বুধবার বাজার খুলতেই কিছুটা নিম্নমুখী সোনা ও রূপোর দরদাম। এদিন একইসঙ্গে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম অনেকটাই কমেছে। পাশাপাশি পাল্লা দিয়ে কমেছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২২.০২.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২২.০২.২০২৩-বুধবার)
৬৫,৯৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২১.০২.২০২৩-মঙ্গলবার)
৬৬,২৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৭০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে দাম কমল সোনার। গতকাল ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৩৭.৮৩ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১,৮৩৬.২৫ মার্কিন ডলার। তবে বিশ্ব বাজারে দাম কমলেও এর প্রভাব দেশীয় বাজারে দেখা যাচ্ছে না।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা