whatsapp channel

Gold Price Today: নবমীর সকালেই সোনার দামে ব্যাপক ছন্দপতন, ক্রেতাদের জন্য দুর্দান্ত সুযোগ

আজ মহা নবমী। আজ পুজোর এক বিশেষ দিন। আজকে বিশেষ পূজাপাঠের সঙ্গে বিশেষ ঘোরাফেরার প্ল্যান ও নানা পরিকল্পনা করে থসকবে বাঙালি। তাই আজ নবমীর সাজে বাংলার মহিলারা নিজেদের মধ্যে আভিজাত্য…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আজ মহা নবমী। আজ পুজোর এক বিশেষ দিন। আজকে বিশেষ পূজাপাঠের সঙ্গে বিশেষ ঘোরাফেরার প্ল্যান ও নানা পরিকল্পনা করে থসকবে বাঙালি। তাই আজ নবমীর সাজে বাংলার মহিলারা নিজেদের মধ্যে আভিজাত্য আনতেই ভালোবাসেন। তবে শাড়ির সাজ সোনার গয়না ছাড়া যেন অসম্পূর্ণ। তাই সোনার দামের দিকে আজ চোখ থাকে সকলের। কিন্তু বিগত কয়েকদিন ধরে সোনার দামের উর্ধগতি চিন্তায় ফেলছে সকলকেই।

Advertisements

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্দ্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২৩.১০.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৩৫০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২২.১০.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬০০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
২৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৩.১০.২০২৩-সোমবার)
৭৫,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.১০.২০২৩-রবিবার)
৭৫,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৮১.২০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৭৩.১০ মার্কিন ডলার। আর এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা