whatsapp channel

Hilsa Fish: হুড়মুড়িয়ে দাম কমলো টাটকা ইলিশের, জেনে নিন কোথায়

বর্ষায় ইলিশ মাছ একটু চেকে দেখবেন না, তা তো হতেই পারে না, কিন্তু ও বাজারে গেলেই মন খারাপ করে চলে আসতে হয়, এত ইলিশ মাছের দাম যে পকেট কোনভাবেই পারমিট…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বর্ষায় ইলিশ মাছ একটু চেকে দেখবেন না, তা তো হতেই পারে না, কিন্তু ও বাজারে গেলেই মন খারাপ করে চলে আসতে হয়, এত ইলিশ মাছের দাম যে পকেট কোনভাবেই পারমিট করে না। বাংলার বাজারে ইলিশের কিন্তু এবার আকাল দেখা দিতে শুরু করেছে, কারণ বাংলার সমস্ত ইলিশ চলে যাচ্ছে বাংলাদেশের কাছে। বাংলাদেশে এই নাকি ঝাঁকে ঝাঁপে ইলিশ উঠছে। এক্ষেত্রে বাংলায় ইলিশের দাম যে আরো বাড়তে চলেছে তা নিঃসন্দেহে।

কক্সবাজারের উপকূলের কাছে প্রায় সাত হাজারেরও বেশি ইলিশ ধরা পড়েছে গত রবিবার। এর জন্য লক্ষ লক্ষ টাকা রোজগার করেছেন বাংলাদেশের ট্রলারের মালিকেরা। তোর ৭ দিনে কম বেশি করে প্রায় দু হাজার একশো মেট্রিক টন ইলিশ ধরা পড়েছে বাংলাদেশে। জানিয়েছেন বাংলাদেশ মৎস্য দপ্তর। সপ্তাহখানেক আগে বঙ্গোপসাগরে পাড়ি দিয়েছিল এক ব্যক্তির টলার। তিনি বাংলাদেশের কক্সবাজারের পেশকার পাড়ার বাসিন্দা। ট্রলারে ছিলেন ২১ জন জেলে।

Hilsa Fish: হুড়মুড়িয়ে দাম কমলো টাটকা ইলিশের, জেনে নিন কোথায়

তাদের মারফত খবর পাওয়া গেছে, যে কক্সবাজার থেকে সমুদ্রের বেশি গভীরে নয়, মাত্র ৮০ কিলোমিটার দূর থেকেই তারা পেয়ে যান প্রায় সাত হাজার এরও বেশি ইলিশ মাছ। শোনা যায়, এই ইলিশ মাছ বিক্রি করে বাংলাদেশী মুদ্রায় আয় হয়েছে প্রায় ৫২ লক্ষ টাকা। এই ইলিশ গুলো মোটামুটি দেড় কিলো থেকে ৮০০ গ্রাম ওজনের মধ্যেই ছিল, সেই ইলিশের দাম প্রায় সাড়ে ৮০০ টাকা পর্যন্ত পৌঁছেছিল।

এই হারে যদি ইলিশ মাছ জালে ধরা পড়ে, তাহলে পরবর্তীকালে মাছের দাম কমতে পারে বলে জানিয়েছেন মৎস্য ব্যবসায়ীরা। তবে বাংলাদেশের যতই দাম কমুক না কেন আমাদের পশ্চিমবঙ্গে ইলিশের দাম ঠিক কত হবে, তা কিন্তু এখনো বলা যাচ্ছে না। কতটা দাম কমতে পারে তাও বলা যাচ্ছে না, তবে আর দেরি না করে এবারে বাজারে গিয়ে মাছ কয়েকটা দাম দিয়ে কিনেই নিন। এই বর্ষাকাল চলে গেলে তো আর ইলিশের মজা পাবেন না।

Hilsa Fish: হুড়মুড়িয়ে দাম কমলো টাটকা ইলিশের, জেনে নিন কোথায়

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক