Hoop NewsHoop Trending

Gold Price Today: শুক্রবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

এখন চলছে বাঙালির বিয়ের মরশুম। আর এই সময় কেনাকাটার ভিড় জমছে বাজারে। একদিকে যেমন জামাকাপড়ের দোকানে ভিড় জমাচ্ছেন ক্রেতারা, অন্যদিকে গয়নার দোকানেও বাড়ছে ভিড়। কারণ গয়না হল বিয়ের এক অবিচ্ছেদ্য উপাঙ্গ। তাই এই মুহূর্তে সোনা ও রূপোর দামের উপর নজর থাকে সকলেরই। এর মাঝে বিগত কয়েক সপ্তাহ যখন সোনার দামে আগুন লেগেছিল, তখন নাভিশ্বাস উঠছিল মধ্যবিত্ত ক্রেতাদের। তবে সেই মূল্যবৃদ্ধি কিছুটা স্তিমিত হয়েছে বিগত কয়েকদিনে। বৃহস্পতিবারেও সোনার বাজার ছিল নিম্নমুখী।

তবে শুক্রবার বাজার খুলতেই ফের মেজাজ বদলে গেল সোনার দামের। এদিন একইসঙ্গে বৃদ্ধি পেয়েছে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাল্লা দিয়ে বেড়েছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৪.০২.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৯৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৩.০২.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৪.০২.২০২৩-শুক্রবার)
৬৫,৬৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৩.০২.২০২৩-বৃহস্পতিবার)
৬৬,২৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার দেশীয় বাজারের সঙ্গে সঙ্গে বিশ্ব বাজারেও দাম কমেছে সোনার। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮২৫.২৬ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮২৪.৩৯ মার্কিন ডলার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা