Hoop NewsHoop Trending

Kolkata Weather: অসময়ের বৃষ্টিতে নাজেহাল বঙ্গবাসী, জল থৈ থৈ রাস্তাঘাট কলকাতা-হাওড়ায়

জোড়া ঘূর্ণাবর্তের সঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখা, আর তাতেই সারা বঙ্গ জুড়ে বেহাল অবস্থা। বিশেষ করে কলকাতার মুখ ভার গত রাত থেকেই। হওয়া অফিসের খবর অনুযায়ী, ১৭,১৮,১৯ টানা বৃষ্টি হবে, কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হবে। আজ ২০ তারিখ, বৃষ্টি থামার চিহ্ন মাত্র নেই। আজ ভোর রাত থেকেই তিলোত্তমার আকাশ কালো।

সারা কলকাতা এখন জলমগ্ন। কি মাঠ, কি রাস্তা সবই এখন সমান জলস্তরের তলায়। বঙ্গোপসাগরের নিম্নচাপ দরুন বৃষ্টিতে এমনিতেই জলমগ্ন হয়ে গিল বেশ কিছু নীচু রাস্তা, অলি গলি। সম্প্রতি জোড়া ঘূর্ণাবর্তের কারণে আরো বেহাল অবস্থা হল কলকাতার।

সল্টলেক থেকে উত্তর কলকাতা সবজায়গায় জল থমকে। সকাল ১০ টা নাগাদ লক গেট বন্ধ করে দেওয়া হয়। এরপরেই জলস্তর বাড়তে শুরু করে। যেই বাড়িগুলো রাস্তার থেকে নিচে অবস্থিত তা এই মুহূর্তে জলের গণ্ডির মধ্যে। যেই সমস্ত কাচা পাকা বা ঝুপড়ি বাড়ি রয়েছে তা জলের জন্য নষ্ট হয়ে গিয়েছে।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার রাত থেকে প্রবল বৃষ্টির জন্য গোটা কলকাতা, উত্তর চব্বিশ পরগনা, হাওড়া এক্কেবারে জলমগ্ন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আজ গোটা দিন শহরে বৃষ্টির দাপট অব্যাহত থাকবে।

এখন প্রশ্ন এই মৌসুমী অক্ষরেখা র অবস্থান কোথায় এই মুহূর্তে? জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগের একটি ঘূর্ণাবর্ত ওড়িশার দিকে যাচ্ছে। আগামী তিন দিনে তা আরও এগিয়ে যাবে বলে আশঙ্কা। আরও একটি ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে বাংলাদেশ ও সংলগ্ন এলাকায়। এদিকে, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা।

whatsapp logo