Hoop NewsHoop Trending

Gold Price: মঙ্গলবার বাজার খুলতেই সোনার দামে ঘটল এই পরিবর্তন

আগামী সময়ে বেশ কয়েকটি বিয়ের তারিখ রয়েছে, এমনটাই বলছে বাঙালির ক্যালেন্ডার। তাই এই মুহূর্তে বিয়ের কেনাকাটা শুরু হয়েছে বাজারে বাজারে। জামাকাপড়ের পাশাপাশি ভিড় বাড়ছে গয়নার দোকানেও। তাই এই মুহূর্তে সোনা ও রূপার দামের উপর নজর থাকে সকলেরই। কিন্তু কেন্দ্রীয় বাজেট শুনে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন ক্রেতারা। সোনার দামে ব্যাপক বৃদ্ধির আশঙ্কা করেছিলেন অনেকেই।

তবে বিগত সপ্তাহ থেকেই সোনার মূল্যগ্রাফে নিম্নমুখী মেজাজ লক্ষ্য করা গেছে। সোমবার স্থিতিশীল ছিল সোনার দাম। আর মঙ্গলবার বাজার খুলতেই একইসঙ্গে কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাল্লা দিয়ে কমল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৮.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৭.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৬০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৮.০২.২০২৩-মঙ্গলবার)
৬৩,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৭.০২.২০২৩-সোমবার)
৬৪,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার দেশীয় বাজারে সোনার দাম কমলেও বিশ্ব বাজারেও দাম বেড়েছে সোনার। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮০৯.৩০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮১৪.৩০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা