Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শুরুতেই স্বস্তির খবর, সোনার দামে ঘটল এই পরিবর্তন

আগামী অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেটে ইঙ্গিত ছিল একাধিক জিনিসের মূল্যবৃদ্ধির। সোনা তাদের মধ্যে ছিল অন্যতম। কেন্দ্রীয় অর্থমন্ত্রী সাফ জানিয়েছিলেন যে সোনার দাম বৃদ্ধি পাবে। আর সেই আশঙ্কা সত্যিও হয়েছিল বাজেট-পরবর্তী কয়েকদিনে। পাল্লা দিয়ে দাম বেড়েছিল সোনা ও রুপার। ফলে বিয়ের মরশুমে গয়না কিনতে রীতিমতো নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের। দিনের পর দিন মূল্যবৃদ্ধি ঘটায় আশঙ্কার মেঘ দেখছিলেন ব্যবসায়ীরাও। কিন্তু তারপরের সপ্তাহে দাম কমতে থাকে সোনার। ফলে স্বস্তি ফিরে ক্রেতামহলে।

চলতি সপ্তাহের শুরুর দিন, সোমবার বাজার খুলতেই ফের স্বস্তির খবর। এদিন বৃদ্ধি পেল না গহনা ধাতুর দাম। সোমবার কলকাতার বাজারে একইসঙ্গে স্থিতিশীলতা রইল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দামে। অন্যদিকে এদিন বৃদ্ধি পেলে যে রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৬.০২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৭৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৭.০২.২০২৩-সোমবার)
৬৪,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০২.২০২৩-রবিবার)
৬৪,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার দেশীয় বাজারের পাশাপাশি বিশ্ব বাজারেও দাম কমেছে সোনার। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮১১.০৬ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮০৯.৩০ মার্কিন ডলার। তার প্রভাবে দেশীয় বাজারে সোনার দামে স্থিতিশীলতা রয়েছে বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা