whatsapp channel

Gold Price Today: ছুটির দিনের সোনার দামে ঘটে গেল বড়সড় পরিবর্তন!

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আসছে বাংলা নববর্ষ। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখের আনন্দ স্রোটো গা ভাসাবে আপামর বাঙালি। আর পয়লা বৈশাখ মানেই বাঙালির ঘরে এক নতুনত্বের উৎসব উদযাপন। বছরের শুরুর এই দিনটিতে যেমন নতুন জামাকাপড় পরার রীতি রয়েছে, তেমনই আবার নতুন গয়না পরার রীতিও রয়েছে এদিন। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

Advertisements

গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট সোনার দাম কমলেও অনেকটাই বৃদ্ধি পেলে ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন অনেকটা বৃদ্ধি পেলে রূপোর দামেও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০২.০৪.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬০,০০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০১.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,০৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি/হ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২,৯৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০২.০৪.২০২৩-রবিবার)
৭২,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০১.০৪.২০২৩-শনিবার)
৭০,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,১৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮১.৩০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৬৯.৫০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে আজ।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা