Hoop NewsHoop Trending

Gold Price Today: মঙ্গলবার ব্যাপক হেরফের সোনার দামে!

সামনেই কেন্দ্রীয় বার্ষিক অর্থ বাজেট। আর এর আগে দামের হেরফের ঘটে সোনা ও রূপার। পাশাপাশি মাঘমাসে এখন বিয়ের মরশুমে সাধারণ ক্রেতাদের মধ্যেও গয়না কেনার হিড়িক বিদ্যমান। এমন অবস্থায় বিনিয়োগ থেকে উপহারের জন্য সোনা কিনে থাকেন অনেকেই। তাই এই সময়ে সোনা ও রূপার দামের দিকে নজর থাকে কমবেশি সকলেরই।

চলতি বছরের শুরু থেকেই ঊর্ধ্বগতি দেখা গিয়েছিল সোনার দামে। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে রূপার দামও। তবে গতকালকের দামে স্থিরগতির পর আজ নিম্নমুখী সোনা ও রূপার দাম। দাম কমেছে ২২ ক্যারেট, ২৪ ক্যারেট সোনা এবং রূপারও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (৩১.০১.২০২৩-মঙ্গলবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (৩০.০১.২০২৩-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৬৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (৩১.০১.২০২৩-মঙ্গলবার)

৭২,৩০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (৩০.০১.২০২৩-সোমবার)

৭২,৪০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

১০০ টাকা প্ৰতি কেজি

উল্লেখ্য, সোমবার বিশ্ব বাজারে খানিকটা বেড়েছে সোনার দর। এদিন ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম রয়েছে ১,৯৩৪.৩৫ মার্কিন ডলার। তবে এর প্রভাবে কিন্তু দেশীয় বাজারে দাম বাড়েনি সোনার। মঙ্গলবার দেশীয় বাজারে নিম্নমুখী সোনার দামকে অনেকেই প্রাক-বাজেট মূল্যের হেরফের বলেই মনে করছেন। তবে এই বাজেটে সোনার দাম বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা