whatsapp channel

Gold Price Today: রবিবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

চলছে বিয়ের মাস। আর এই সময় বাঙালি ক্রেতারা যেমন ভিড় জমান জামাকাপড়ের দোকানে, তেমনই আবার ভিড় জমান গয়নার দোকানে। আর এই বছরের শুরু থেকেই সোনার দামের রেকর্ড বৃদ্ধি চিন্তায় ফেলেছিল…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

চলছে বিয়ের মাস। আর এই সময় বাঙালি ক্রেতারা যেমন ভিড় জমান জামাকাপড়ের দোকানে, তেমনই আবার ভিড় জমান গয়নার দোকানে। আর এই বছরের শুরু থেকেই সোনার দামের রেকর্ড বৃদ্ধি চিন্তায় ফেলেছিল ক্রেতাদের। ক্রমেই দিনদিন মহার্ঘ হচ্ছিল হলুদ ধাতুর দাম। তবে এর মাঝেই স্বস্তির খবর এল ফেব্রুয়ারির প্রথম রবিবারে।

Advertisements

ছুটির দিনেই ব্যাপক সস্তা হল সোনা। ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা গেল এদিন কলকাতার বাজারে। প্রায় এক হাজার টাকার কাছাকাছি কমল এই ধাতুর দাম। অন্যদিকে ব্যাপক সস্তা উড়ল রূপোও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০৫.০২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০৪.০২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৭৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৯০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৫.০২.২০২৩-রবিবার)
৬৭,৯০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.০২.২০২৩-শনিবার)
৬৯,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
২,০৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বাজেট ঘোষণার পর থেকে দুদিন ব্যাপক বেড়েছিল সোনার দাম। বাজেটে তেমনই ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এর মধ্যে ব্যবসা বন্ধের আশঙ্কাও করেছিলেন অনেকেই। তবে রবিবার ক্রেতা থেকে বিক্রেতা সকলকেই স্বস্তি দিল সোনা ও রূপোর দামের এই নিম্নগতি।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা