Advertisements

Summer Vacation Tour: মাত্র ১০০ টাকায় ঘুরে আসুন শিলিগুড়ির আশেপাশের এই ৩ জায়গা থেকে, হবে দারুন মজা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বাঙালিরা বেড়াতে যাওয়ার জন্য কত জায়গায় না ঘুরতে চায়? কিন্তু সব সময় পকেট পার্মিট করে না। আমাদের সবচেয়ে উপযুক্ত কাছের জায়গা হল দার্জিলিং। তবে দার্জিলিং যাওয়ার আগে পরে শিলিগুড়ি থেকে যেতে পারেন এই জায়গায়। কিন্তু আপনা কি জানেন? এই শিলিগুড়িতে একবার পৌঁছে গেলেই আপনি কিন্তু মাত্র ১০০ টাকার মধ্যে ঘুরে আসতে পারবেন, কাছেপিঠের এই জায়গা গুলি থেকে।

কিন্তু কোথায় যাবেন? কিভাবে যাবেন? কত টাকা খরচ করে যাবেন? সেটা জানার জন্য চটপট দেখে ফেলুন।

ড্রিমল্যান্ড অ্যামিউজমেন্ট পার্ক

শিলিগুড়ি থেকে ফুলবাড়ির দুরত্ব মাত্র ৭ কিলোমিটার। পরিবারের সকলের সঙ্গে ভালো সময় কাটানোর জন্য একবার ঘুরে আসতে পারেন। নানা ধরনের রাইডও রয়েছে। কলকাতার নিকোপার্কে যেমন যেমন রয়েছে এখানে গেলেও আপনি ঠিক তেমনটাই দেখতে পাবেন। তাই বাড়ির বাচ্চাদের নিয়ে একবার ঘুরেই আসুন এখান থেকে।

গজলডোবা প্রকল্প

এখানে গেলে বেঙ্গল সাফারি পার্ক দেখতে পাবেন। হাতের কাছে পর্যটনের এত বড় সম্ভার পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। উইকএন্ড কাটানোর জন্য দারুন জায়গা। সারাদিন ঘুরে সন্ধ্যায় ঘরে ফেরেন। খোলা হাওয়ার সঙ্গে ঘুরে আসতে পারেন বৈকুণ্ঠপুর জঙ্গল। রাতে হাতি আসে। শিকারা বোটিংয়েরও সুযোগ রয়েছে। রয়েছে প্রচুর ছোট ছোট হোটেল-রেস্তোরাঁ।

টয় ট্রেন

শিলিগুড়ি জংশন থেকে টিকিট কেটে উঠে পড়তে পারেন টয়ট্রেনে। চারিদিকের পাহাড়ি দৃশ্য দেখতে মজা লাগবে। চলে যান রংটংয়ে। সেখানে ২০ মিনিট থেমে আবার ফিরে আসুন শিলিগুড়ি। ৩২ কিলোমিটারের এই যাত্রায় সময় লাগবে প্রায় তিন ঘন্টা।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow