whatsapp channel

Gold Price Today: বুধবার সকালে বাজার খুলতেই বদলে গেল সোনার দাম, নিম্নমুখী রূপোর দাম

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার রীতিও বেশ প্রচলিত। সেজন্য সোনার দাম আরও বেশি করে সমস্যায় ফেলেছে ভারতীয়দের। আকাশচুম্বী দামের জন্য সাধ থাকলেও গয়না কিনতে পারছেন না অনেকে। বিশেষজ্ঞরা বলছেন,এর পিছনে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যাঙ্কিং সংকট।

এই উর্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই সামান্য বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী। তবে এদিন সামান্য হ্রাস পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

●আজ কলকাতায় সোনার দাম (০৫.০৭.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,০৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১৫০ টাকা।

●গতকাল কলকাতায় সোনার দাম (০৪.০৭.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৯৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,০৫০ টাকা।

●আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

●আজ কলকাতায় রূপার দাম (০৫.০৭.২০২৩-বুধবার)
৭১,৭০০ টাকা প্রতি কেজি

●গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.০৭.২০২৩-মঙ্গলবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

●আজকের মূল্যহ্রাস
২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯২২.১০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯২৪.২০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে লক্ষ্য করা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে সামান্য সামান্য উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা