Hoop NewsHoop Trending

Gold Price: সপ্তাহের শুরুতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম! স্বস্তির নিঃশ্বাস ক্রেতামহলে

নতুন অর্থবর্ষ শুরু হওয়ার আগেই পরিবর্তিত হল সোনার বাজারদর। বাজেটে যে মূল্যবৃদ্ধির কথা শোনা গিয়েছিল, সেই সম্ভাবনাকে আরো বাড়িয়ে বিগত কয়েক সপ্তাহে হলুদ ধাতু মহার্ঘ হয়েছিল। ফলে বিয়ের মরশুমে সোনার গহনা কিনতে গিয়ে ছ্যাঁকা লাগছিল মধ্যবিত্ত ক্রেতাদের। পাল্লা রিয়ে বেড়েছিল রূপোর দামও। একদিকে যেমন এই মূল্যবৃদ্ধির কারণে নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের, অন্যদিকে একদল ব্যবসায়ীও ব্যবসায় মন্দার সম্ভাবনা দেখেছিলেন সেই সময়।

তবে বিবাহ-সপ্তাহের শুরুতেই স্বস্তি ফিরল ক্রেতাদের। কারণ এদিন ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দামে তেমন কোনো পরিবর্তন ঘটেনি। পাশাপাশি এদিনের বাজারে স্থিতিশীল অবস্থায় রয়েছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৬.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৫.০৩.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৬.০৩.২০২৩-সোমবার)
৬৪,২০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৫.০৩.২০২৩-রবিবার)
৬৪,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার দেশীয় বাজারের পাশাপাশি বিশ্ব বাজারেও নিম্নমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৫৭.৫০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮৫৩.৫০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কিন্তু দেশীয় বাজারে দামও বাড়েনি সোনার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা